ওয়েবডেস্ক: গত সোয়া এক বছরে ভারতের টেলিকম দুনিয়ার দস্তুরই হয়ে গেছে- জিও আগে কোনো না কোনো অফার ঘোষণা করবে, তারপর সেটার সঙ্গে লড়তে নতুন অফার ঘোষণা করবে বাকিরা। বর্ষশেষ এবং নববর্ষের বাজারেও তার অন্যথা হল না। এবার জিও নিয়ে এল ‘হ্যাপি নিউ ইয়ার ২০১৮’ অফার।

এই অফারে দুটি নতুন প্ল্যান নিয়ে আসা হয়েছে। পাশাপাশি কয়েকটি বর্তমান প্ল্যানেও নিয়ে আসা হয়েছে আকর্ষণীয় পরিবর্তন।  সেই পরিবর্তনগুলি ডেটা ব্যবহার সংক্রান্ত। এছাড়া অন্যান্য সুবিধা, যেমন প্ল্যানের মেয়াদকালের মধ্যে দেশের যে কোনো প্রান্তে যতখুশি ফোন, যতখুশি এসএমএস, জিও অ্যাপ ব্যবহার ইত্যাদি বজায় থাকছে, যেমন ছিল।

১. ১৯৯ টাকার প্ল্যান- ২৮ দিনের এই নতুন প্ল্যানে রোজ ১.২ জিবি করে ডাটা ব্যবহার করা যাবে। এছাড়া দেশের যে কোনো প্রান্তে যতখুশি ফোন ও এসএমএস-এর সুযোগ থাকছে।

২. ২৯৯ টাকার প্ল্যান- ২৮ দিনের এই নতুন প্ল্যানে রোজ ২ জিবি করে ডাটা ব্যবহার করা যাবে। এছাড়া দেশের যে কোনো প্রান্তে যতখুশি ফোন ও এসএমএস-এর সুযোগ থাকছে।

৩. ১৪৯ টাকার বর্তমান প্ল্যানটিতে রোজ ১৫০ এমবি করে ডেটা ব্যবহার করা যেত। অর্থাত মোট ৪.২ জিবি। হ্যাপি নিউ ইয়ার ২০১৮ অফারে এই প্ল্যানটিতে পরিবর্তন করা হয়েছে। ব্যবহারকারীরা ২৮ দিনে মোট ৪ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। রোজ নির্দিষ্ট পরিমাণ ডেটা ব্যবহারের বিধিনিষেধ থাকল না।

৪. আরও একটি পরিবর্তন এনেছে জিও। জিও-র প্ল্যানগুলিতে যে পরিমাণ ডেটা ব্যবহারের সুযোগ থাকে। তার সীমা পেরিয়ে গেলে ডেটার স্পিড ৪জি থেকে কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়। এই নতুন অফারে জিও-র কয়েকটি প্ল্যানে ডেটা ব্যাবহারের সীমা পেরিয়ে গেলে স্পিড কমে হবে ১২৮ কেবিপিএস। সেই প্ল্যানগুলি হল- ১৪৯,১৯৯, ২৯৯,৩৯৯, ৪৫৯, ৪৯৯, ৫০৯।

জিও-র এই সব নতুন প্ল্যানগুলি চালু হয়েছে ২৩ ডিসেম্বর অর্থাত শনিবার থেকে।

এবার দেখা যাক অন্য সংস্থাগুলি কী কী অফার নিয়ে আসে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here