ওয়েবডেস্ক: প্রিপেড রিচার্জ প্ল্যানের দিক থেকে যদি ধরতে হয়, তবে ভারতের টেলিকম সংস্থার বাজারে রিলায়েন্স জিও-কে টেক্কা দেওয়াটা ছিল বেশ মুশকিলের ব্যাপার! কেন না, সব চেয়ে কম খরচে সব চেয়ে বেশি ডেটার জোগান দিতে সমর্থ কেবল এই সংস্থাই!

এ বার সেই কঠিন প্রতিদ্বন্দ্বিতা এসে গেল পোস্টপেড প্ল্যানের বাজারেও। অনেকেই আমরা জানি, পোস্টপেড প্ল্যানে যখন মাসের শেষে বিল আসে, তখন বেশ মোটা একটা টাকার অঙ্কের ধাক্কা সামলাতে হয়। কিন্তু সে দিক থেকে গ্রাহককে নিশ্চিন্ত এবং আশ্বস্ত করে রাখবে তাদের নয়া পোস্টপেড প্ল্যান, এমনটাই দাবি করছে মুকেশ অম্বানির সংস্থা।

কেন না, সংস্থা জানাচ্ছে, প্ল্যানটা নামেই যা পোস্টপেড! জিওর প্রিপেড রিচার্জ প্ল্যানে যে রকম দিন পিছু ৪জি ডেটা মেলে, সঙ্গে থাকে অফুরন্ত লোকাল এবং ন্যাশনাল কলিং আর বিনামূল্যে এমএমএস পাঠানোর সুবিধা, সেই সব কিছু এই নতুন পোস্টপেড প্ল্যানেও পাবেন গ্রাহকরা। ১৯৯ টাকায় জিওর এই পোস্টপেড প্ল্যান মাসে ২৫ জিবি ৪জি ডেটা তুলে দেবে গ্রাহকের হাতে। মানে, ডেটা ফুরিয়ে গিয়ে বেশি বিল ওঠার ভয় যেমন নেই, তেমনই কলের দিক থেকেও পয়সা কাটার সম্ভাবনা নেই। ফলে সংস্থার দাবি, তাদের পোস্টপেড প্ল্যান বাড়তি টাকার বোঝা চাপিয়ে দেবে না গ্রাহকের কাঁধে।

এ ছাড়া এই পোস্টপেড প্ল্যান নিলেও পাওয়া যাবে জিও-র প্রিমিয়াম মেম্বারশিপ। এ ছাড়া মাত্র একটি ক্লিকেই ইন্টারন্যাশনাল রোমিংয়ের সুবিধাও মিলবে। সে ক্ষেত্রে কোন দেশে কল চার্জ কেমন হতে পারে, তা দেখে নিন নীচের তালিকা থেকে!

jio

জিও জানিয়েছে, এই ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যান বাজারে পাওয়া যাবে চলতি মাসের ১৫ তারিখ থেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here