Sensex,Nifty,ShareMarket

বিশেষ প্রতিনিধি: যন্ত্রণার দিনের অবসান হতে চলেছে। এ দেশের শেয়ার বাজার আবার কিছুটা উপরের দিকে উঠতে শুরু করবে বলেই ধারণা করা হচ্ছে। তবে রিজার্ভ ব্যাঙ্কের রেট বাড়ানোর আগাম খবর মেলার পর বাজারের সেন্টিমেন্ট কোন দিকে মোড় নেয়, সে বিষয়টিও দেখার আছে। কিন্তু নিফটি যে ফের ১০,৯০০-এর দিকে যাত্রা শুরু করছে, তা সোমবারের বাজার খোলার পরই টের পাওয়া যাবে।

বাজারের সেন্টিমেন্ট বলছে, যাই ঘটুক পরিকাঠামো ও তথ্যপ্রযুক্তি শিল্পের সামনে আপাতত কোনো দুর্ভাবনার আভাস নেই। এই দুই ক্ষেত্রের স্টকগুলিতে নজর রাখা যেতে পারে। সুযোগ মিললে বিনিয়োগও করা যেতে পারে। সরকারের এখন চরম লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে, বিনিয়োগকারীরদের দৃষ্টি আকর্ষণ করে লগ্নি করানো। মাঝারি বা বড়ো,যে কোনো শিল্পে দেশি-বিদেশি বিনিয়োগ একান্ত ভাবে কাম্য হয়ে উঠেছে সরকারের কাছে। জিডিপির যা হাল, তার ভোল বদল করতে হলে এই দিকটতে জোর না দিলেই নয়।

স্বাভাবিক ভাবেই পরিকাঠামো নির্মাণ শিল্পে এখন থেকেই বিনিয়োগ করার মাধ্যমে ভবিষ্যতে লাভবান হওয়ার দরজা তৈরি করা যেতে পারে। একেবারে শর্ট টার্মের জন্যও যেমন নেওয়া যেতে পারে জেএসডব্লুই স্টিল। টেকনিক্যাল ডেটা তো আছেই পাশাপাশি এই স্টকের সাম্প্রতিক অতীতে এক বার চোখ বুলিয়ে নিলে বিশ্বাস বাড়বে বই কমবে না। গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া শেয়ার বাজারের ধস বিন্দুমাত্র প্রভাব ফেলেছে কিন, তা নিয়ে একটা পরিষ্কার ছবি আত্মবিশ্বাস বাড়াতে পারে বিনিয়োগকারীর।

সবথেক বড়ো কথা নীরব মোদী কাণ্ডে যখন সমস্ত স্টক ধপাধপ করে নীচে আছড়ে পড়ছে তখন এই স্টক সর্বকালের সেরা রেকর্ড গড়ে ফেলেছে। ছুঁয়ে ফেলেছে ৩১৫.৭০ টাকা। ফলে সামগ্রিক পরিস্থিতির দিকে নজর রেখে এই স্টকে বিনিয়োগ যে বিফলে যাবে না, তা অনুমান করা যায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here