দু‌ঃশ্চিন্তা দূরে ফেলে এই স্টকে বিনিয়োগ মুখে হাসি ফোটাবেই

0

বিশেষ প্রতিনিধি:১ ফেব্রুয়ারি সকালে ভারত ফোর্জ লিমিটেডের দাম ছিল ৭২৪ টাকার আশেপাশে। ওই দিন থেকে এ দেশের শেয়ার বাজারের রেকর্ড সৃষ্টিকারী ধসের কথা আর নতুন করে বলার নয়। কিন্তু তার বিশেষ একটা ছোঁয়াছ যে ভারত ফোর্জের গায়ে লেগেছে, সে কথা জোর গলায় বলা যাবে না। এই পতন-মহামারীর বাজারেও এই স্টক মাত্র দুই শতাংশ অবনমনেই নিজেকে আটকে রেখেছে।

ঠিক এক বছর আগেও এই স্টককে ৪৮০-৪৯০ টাকার  ঘরে ঘোরাফেরা করতে দেখা যেত। কিন্তু ৩৬৫ দিনেই ৪০ শতাংশ রিটার্ন দিতে সক্ষম হয়েছে। তবে গত বছরের নভেম্বর থেকে নিজেকে সাময়িক সংকোচনের প্রক্রিয়া জারি রেখেছিল। গত বুধবার ভারত ফোর্জের স্টক প্রতি যে দাম দেখা গিয়েছে, সেই একই দাম ছিল গত নভেম্বরেও। তখন থেকেই এই স্টক ৭৭০ টাকার লক্ষ্য নিয়ে এগোচ্ছিল। কিন্তু পারিপার্শ্বিক পরিস্থিতির চাপে কিছুতেই যেন মাথা তুলে দাঁড়াতে পারছিল না। এ বার শর্ট টার্মের বিনিয়োগকারীদের জন্য ভারত ফোর্জ টার্গেট স্থির করছে ৮২০ টাকা।

এই শেয়ার বিক্রির হিড়িকের মাঝেও ভারত ফোর্জের ক্ষেত্রে দেখা গিয়েছে উলট পুরাণ। এর ভলিউম তো বেড়েছে, পাশাপাশি বিক্রি কমে বিনিয়োগের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। গত ১০০ দিনের ডিএমএ দেখে আশ্বস্ত হতে পারেন বিনিয়োগকারীরা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন