ওয়েবডেস্ক : কোন সংস্থার মোবাইল কানেকশন ব্যবহার করছেন আপনি? জানেন কি নতুন বছরে টেলিকম সংস্থাগুলির সব থেকে কম মূল্যে অথচ বেশি সুবিধেজনক প্রি-প্রেড প্ল্যান কত টাকায় দিচ্ছে?

২০১৭-র পুনরাবৃত্তি ২০১৮ তেও। রিলায়েন্স জিও-র ধাক্কায় নিজেদের বাজার আর গ্রাহক টিকিয়ে রাখার তাগিদে ডেটার পরিমাণ বাড়াতে বাধ্য হয়েছিল বাকি টেলিকম সংস্থাগুলো। এ বারেও অন্যথা নেই। এ বারে ডেটা যেমন বেড়েছে সঙ্গে কমেছে প্ল্যানের জন্য বরাদ্দ দক্ষিণাও। ১৯৯ টাকায় হ্যাপি নিউ ইয়ার প্রি-পেড প্ল্যান ঘোষণা করেছিল রিলায়েন্স জিও। তার পরই অফারে অফার আর রিচার্জের মূল্য মিলিয়ে প্রায় একই রকম প্ল্যান এনেছে অন্য কয়েকটি তাবড় সংস্থাও।

দেখে নেব বিভিন্ন সংস্থার ১৯৯ টাকার প্ল্যান বিশদে।

জিও-র ১৯৯ টাকার প্ল্যান –

২৮ দিনের জন্য এই প্ল্যান। তাতে দিনে ১.২ জিবি করে ৪জি ডেটা দেওয়া হচ্ছে। সঙ্গে আনলিমিটেড ও ফ্রি লোকাল, এসটিডি আর রোমিং কলের সুবিধে। সঙ্গে আনলিমিটেড এসএমএস। তা ছাড়া জিও অ্যাপ সাবস্ক্রিপসন বিনামূল্যে। এই প্ল্যান সারা দেশের জন্য একই ভাবে কার্যকর।

এয়ারটেল ১৯৯ টাকার প্ল্যান –

২৮ দিনের মেয়াদ। রয়েছে দিনে ১ জিবি করে ৩জি আর ৪জি ডেটা। অনলিমিটেড আর ফ্রি ভয়েসকল লোকাল, এসটিডি আর রোমিং। তা ছাড়া দিনে ১০০টি করে এসএমএস ফ্রি।

 

ভোডাফোন ১৯৮ টাকার প্ল্যান –

এই প্ল্যান এক টাকা সস্তা। মাত্র ১৯৮ টাকায় সেই একই পরিমাণ দিন অর্থাৎ ২৮ দিনের মেয়াদ। পাওয়া যাচ্ছে দিনে ১ জিবি করে ৪জি আর ৩জি ডেটা। পাশাপাশি আনিলিমিটেড আর ফ্রি লোকাল, এসটিডি আর রোমিং কল করার সুবিধে। সঙ্গে ১০০টি এসএমএস প্রতিদিন করার সুবিধে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন