ওয়েবডেস্ক: রিলায়েন্স জিও দিন দুয়েক আগে তাদের যে নতুন টারিফ জানিয়েছে, তাতে ডাটা ব্যবহারের খরচ বেড়েছে প্রায় সব ক্ষেত্রেই। শুধু মাসিক ১৪৯ টাকার প্ল্যানে ডাটার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। কিন্তু এই প্ল্যানটি ছাড়া জিও-র কোনো মাসিক প্ল্যান নেই। তাই আসুন আমরা দেখে নিই ফোর জি পরিষেবায় জিও-র দুই প্রধান প্রতিযোগী এয়ারটেল ও ভোডাফোনের কী কী মাসিক প্ল্যান রয়েছে। শুরুতে জিও প্ল্যানটি দিখে নেওয়া যাক।

জিও

১৪৯ টাকায় ২৮ দিনের রিচার্জ। এতে মিলবে যত খুশি ফোন করার সুবিধা। সঙ্গে দিনে ১৫০ এমবি ডাটা ব্যবহার করা যাবে। এর সঙ্গে পাওয়া যাবে মোট ৩০০টি এসএমএস। ডাটা ব্যবহারের সীমা পেরিয়ে গেলে স্পিড কমে হয়ে যাবে ৬৪ কেবিপিএস।

এয়ারটেল
  • ১৪৯ টাকায় ২৮ দিনের রিচার্জ। সারা দেশে যত খুশি ফোন। যাদের ফোর জি হ্যান্ডসেট রয়েছে, তাঁরা মাসে ৩০০ এমবি ডাটা পাবেন। কিন্তু যাদের ফোর জি হ্যান্ড সেট নেই, তাঁরা পাবেন মাত্র ৫০ এমবি।
  • ৩৪৯ টাকায় ২৮ দিনের রিচার্জ। সারা দেশে যত খুশি ফোন। যাদের ফোর জি হ্যান্ড সেট রয়েছে, তাঁরা রোজ ১ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন।
  • ৩৯৯ টাকায় ২৮ দিনের রিচার্জ। সারা দেশে যত খুশি ফোন। যাদের ফোর জি হ্যান্ড সেট রয়েছে, তাঁরা রোজ ১ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন। যাদের ফোর জি হ্যান্ডসেট নেই তাঁরা প্রতিদিন ১.২৫ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন: কম টাকায় ফোন ও ডাটার লড়াইয়ে এয়ারটেল ও বিএসএনএল; কোনটা কিনবেন?

ভোডাফোন
  • ১৪৯ টাকায় ২৮ দিনের রিচার্জ। সারা দেশে যত খুশি ফোন। সঙ্গে ৫৭৫ এমবি ডাটা। ডাটা ব্যবহারের সীমা পেরিয়ে গেলে টাকা কাটা হবে।
  • ২৫৭ টাকায় ২৮ দিনের রিচার্জ। দিনে সর্বাধিক ২৫০ মিনিট এবং/অথবা সপ্তাহে সর্বাধিক ১০০০ মিনিট দেশের যে কোনো প্রান্তে ফোনে কথা বলা যাবে। ২৮ দিনে মোট ২জিবি ডাটা ব্যবহার করতে পারবেন গ্রাহক।
  • ৩৪৮ টাকায় ২৮ দিনের রিচার্জ। প্রতিদিন ১ জিবি করে ডাটা ব্যবহার করা যাবে। দিনে সর্বাধিক ২৫০ মিনিট এবং/অথবা সপ্তাহে সর্বাধিক ১০০০ মিনিট দেশের যে কোনো প্রান্তে ফোনে কথা বলা যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here