TV

ওয়েবডেস্ক: আগামী ডিসেম্বর মাস থেকেই টেলিভিশন, এয়ার কন্ডিশনার-সহ গেরস্থালির বৈদ্যুতিন সরঞ্জামের দাম বাড়তে চলেছে বলে জানাল প্রস্তুতকারী সংস্থাগুলির সংগঠন। আবার বেশ কয়েকটি সংস্থার পণ্যের দাম ইতিমধ্যে বেড়ে গিয়েছে।

উৎসবের মরশুম শেষ হয়েছে। উৎপাদক সংস্থাগুলির আয়-ব্যয়ের হিসাব মূল্যায়নের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। উৎসবের মরশুমে ক্রেতা টানতে প্রায় প্রতিটি সংস্থার তরফে আকর্ষণীয় ছাড়ের সুবিধা দেওয়া হয়। কিন্তু সেই অফারগুলি শেষ হওয়ার পরই খাতা-কলম নিয়ে বসে বিক্রিবাট্টার হিসাব খতিয়ে দেখার পরই দাম বাড়ানোর পথে হাঁটতে চলেছে তারা।

তবে শুধু মাত্র উৎসব ছাড়কে মূল্য বৃদ্ধির জন্য দায়ী করতে চায় না উৎপাদক সংস্থাগুলি। তারা জানিয়েছে, বর্তমানে ডলারের তুলনায় টাকার দামের অবনমন এবং একই সঙ্গে করের পরিমাণ বেড়ে যাওয়ার সমস্যা থেকে নিষ্কৃতী পেতে পণ্যের দাম বাড়ানো ছাড়া গত্যন্তর নেই।

প্যানাসনিক ইন্ডিয়া জানিয়েছে, তাদের তৈরি পণ্যের দাম বাড়তে পারে ৭ শতাংশ পর্যন্ত। অন্য দিকে হায়ার ইন্ডিয়া জানাচ্ছে, তাদের তৈরি পণ্যের দাম আগামী মাসেই ৫-৭ শতাংশ পর্যন্ত বাড়তে চলেছে।

গোদরেজ অ্যাপ্লায়েন্সেসের তরফে জানানো হয়েছে, উৎসবের মরশুম শেষ হওয়ার পর স্বাভাবিক ভাবেই সমস্ত পণ্যের দাম বেড়েছে। পরবর্তীকালে কী করা যায়, সে বিষয়ে চিন্তাভাবনা চলছে।

অন্য দিকে সনি ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তাদের তৈরি পণ্যের দামের সংশোধন এ মুহূর্তে হচ্ছে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here