State Bank Of India
ওয়েবডেস্ক: স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া তাদের ছ’টি সংযুক্তিকৃত ব্যাঙ্কের চেক বই ব্যবহারকীদের আগামী ৩১ ডিসেম্বরের পর থেকে পুরনো চেক বই ব্যবহার বন্ধ করতে বলছে। কারণ নতুন বছরে ওই পুরনো চেক বই অবৈধ হিসাবে গণ্য করবে এসবিআই।
দেশের সর্ব বৃহৎ ব্যাঙ্ক এসবিআই ঘোষণা করেছে, তাদের অন্তর্ভুক্ত হওয়া অতীতের স্টেট ব্য়াঙ্ক অব পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অব বিকানের এবং জয়পুর, স্টেট ব্যাঙ্ক অব রায়পুর, স্টেট ব্যাঙ্ক অব ত্রিভাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অব হায়দরাবাদ এবং ভারতীয় মহিলা ব্যাঙ্কের গ্রাহকদের জন্য এই আবেদন জানিয়েছে। এর আগে এসবিআই জানিয়েছিল, ওই সমস্ত ব্যাঙ্কগুলির আইএফএসসি কোড পরিবর্তনের কথা।
ছ’টি ব্য়াঙ্ককে সংযুক্তিকরণের পর প্রাথমিক ভাবে এসবিআই জানিয়েছিল, চেক বইয়ের বৈধতা থাকবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। যা নিয়ে গ্রাহকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। ওই কম সময়ের মধ্যে নতুন চেক বই জোগাড় করতে হিমশিম খেতে হয় অনেককেই। আবার সমস্যায় পড়ে ব্যাঙ্কও। ফলে নতুন চেক বই গ্রাহকের হাতে তুলে দিতে প্রয়োজন ন্যূনতম সময়ের কথা ভেবে ওই নির্ধারিত সময় পরিবর্তন করে মেয়াদ বাড়ানো হয়।

আরও পডুন: এসবিআই বদলেছে সংযুক্তিকৃত ব্যাঙ্কগুলির নাম ও আইএফএসসি কোড, জেনে নিন ওয়েবসাইটে

চলতি মাসেই এসবিআই সহযোগী ব্যাঙ্কগুলির নাম পরিবর্তন করে দেশের প্রায় ১৩০০ শাখার আইএফএসসি কোড পরিবর্তন করে। এই শাখাগুলি প্রধানত মুম্বই, নয়াদিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা এবং লখনউয়ের মতো শহরগুলিতে অবস্থিত। এই পরিবর্তনের যাবতীয় বিবরণ এসবিআই নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here