sbi

ওয়েবডেস্ক: এটিএমের চলছে নোটের আকাল। দেশের বেশ কয়েকটি রাজ্যে প্রায় হাহাকার অবস্থার সৃষ্টি হলেও পশ্চিমবঙ্গেও কম-বেশি অসুবিধায় পড়তে হচ্ছে গ্রাহকদের। তবে গ্রাহকদের কাছে স্বস্তির বার্তা বয়ে নিয়ে এল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (এসবিআই)-এর ডেবিট কার্ড ব্যবহার করে ‘পয়েন্ট অব সেল’ বা পিওএস থেকে টাকা তোলার সহজ উপায়। চিন্তা নেই, এর জন্য আপনার কাছ থেকে নেওয়া হবে না বাড়তি কোনো চার্জ। 

পিওএসের মাধ্যমে ডেবিট কার্ড ব্যবহার করে কেনাকাটা করা যায়।  বর্তমানে যে কোনো খুচরে বিক্রেতা থেকে শুরু করে পেট্রোল পাম্পেও পিওএস মেশিনের ব্যবহার দেখা যায় অধিক মাত্রায়। তবে এসবিআইয়ের নিজস্ব পিওএস টার্মিনাল থেকেই মিলবে এই বিশেষ সুবিধা। 

বর্তমানে, এসবিআই সমস্ত ব্যাঙ্ক গ্রাহকদের জন্য কোনো ফি বা চার্জ ছাড়াই পিওএসের মাধ্যমে নগদ তোলার ব্যবস্থা করেছে। একটি বিবৃতিতে বলা হয়েছে, “এসবিআইয়ের ডেবিট কার্ড হোল্ডার এবং অন্য সব ব্যাঙ্কের গ্রাহকরা বিভিন্ন এলাকায় পিওএস থেকে নিজের ডেবিট কার্ডের মাধ্যমে টাকা তুলতে পারেন… সহজ উপায়ে নগদ তোলার জন্য সর্বাধিক সংখ্যক লোকের কাছে পৌঁছাতে এবং সুবিধা প্রদান করতে, ভারতীয় স্টেট ব্যাঙ্ক, দেশের বৃহত্তম ব্যাঙ্ক এই অর্থ সরবরাহ করছে ‘নগদ @ পিওএস’ উদ্যোগের মাধ্যমে।

এখন এসবিআইয়ের ৪,৭৮ লক্ষ পিএএসের মাধ্যমে এই পরিষেবা দেবে। তবে ৩ থেকে ৬ স্তরের তালিকাভুক্ত শহরে দৈনিক ২০০০ টাকা এবং ১ থেকে ২ স্তরের শহরের জন্য দৈনিক ১০০০ টাকা তুলতে পারবেন গ্রাহকেরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here