sensex bse

আজ নিফটি

পিভট পয়েন্ট – ১০২৪৩ * সাপোর্ট- ১০২১৭, ১০১৯৮ * রেজিস্ট্যান্স- ১০২৯৪ , ১০৩৪৩

গুজরাত বিধানসভা নির্বাচনে কী হতে চলেছে, সেই ভাবনাকে আপাতত শিকেয় তুলে সামনের দিকে এগোতে চাইছে শেয়ার বাজার। অতি ছোটো ছোটো সেন্টিমেন্টগুলোকেও যে ভাবে সেনসেক্স আঁকড়ে ধরে, সেই পরিপ্রেক্ষিতেই গত সপ্তাহ থেকে ছোটো-বড়ো ধাপে সংশোধন সেরে নিয়েছে নিফটি। বোঝা যাচ্ছে, প্রথম পর্যায়ের ভোট গ্রহণের আগে থেকেই তাই গা-ছাড়া ভাব দেখাল বাজার। অতীতে ঠিক একই ঘটনার পুনরাবৃত্তি হতে দেখেছেন বিনিয়োগকারীরা। কোনও লম্বা ইভেন্টের ক্ষেত্র শুরু আর শেষ মানে, ফলাফলের সময়ই অধিক গুরুত্ব পায়। মাঝের সময়টুকু ভিতরে ভিতরে বাজার বাজতে থাকলেও বাইরে তেমন একটা আওয়াজ আসে না।তাই গুজরাতের ভাবনাকে ১৮ ডিসেম্বর, ভোটের ফলাফল ঘোষণা ইস্তক পাশে সরিয়ে রাখতে চাইছে। তার লক্ষ্য এখন ১০৩০০ পয়েন্ট ছুঁয়ে ফেলা। সেটা  এই সময়ের মধ্যে ঘটবে কি ঘটবে না, তা বলা সম্ভব নয়।

আরও পড়ুন: ধুকপুকুনি বাড়িয়েও ১০৩৫০ ছুঁলে বাজি মারবে নিফটি

উল্লেখ্য, গত শনিবার গুজরাত নির্বাচনের প্রথম পর্যায়ের ভোটগ্রহণ হল। দ্বিতীয় দফা ১৪ এবং ফলাফল ঘোষণা ১৮ ডিসেম্বর। রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে স্থিতাবস্থার ইঙ্গিত পেয়ে গিয়েছে বাজার। যে কারণে বুল এত বেশি শক্তিশালী হয়ে উঠেছে যে, বিয়ার মাথা নিচু করতে বাধ্য হচ্ছে।

গত সপ্তাহের শেষ দিনে নিফটি এতটাই ছন্দে ফিরে এসেছিল যে, আর একটু হলেই ১০৩০০-এর ঘাট পেরিয়ে যেতে বসেছিল। কিন্তু সবুজ বাজারে প্রফিট বুকিংয়ের একটা প্রসঙ্গ চলেই আসে। ইন্ট্রা ডে খেলোয়াড়রা গত সপ্তাহে ফেঁসে গিয়ে হা-হুতাশ করছিলেন। তাঁদের কেউ কেউ কেনা দরে শেয়ার বেচে হাঁফ ছেড়ে বেঁচেছেন। তবে শর্ট টার্মের বিনিয়োগকারীরা এখন নতুন অঙ্ক কষছেন। কারণ এসবিআই তো আছেই এছাড়াও গেইল, ভারতী ইনফ্রাটেল, এশিয়ান পেইন্টস বা এরোস ইন্টারন্যাশলান মিডিয়ার মতো বেশ কিছু স্টক নিফটির এই চড়তির বাজারে মাথা তুললেও মুখ থুবড়ে পড়েছে। এদের ক্রেতারা এখনও স্টকগুলিকে সময় দিতে চান। এ ব্যাপারে বিশেষ করে বলা যেতে পারে এরোসের কথা। ২০০-এর নীচে নেমে গিয়েও এই স্টক যে ভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় সার্থক হয়েছে, তার দিকে তাকিয়ে আজকের ইন্ট্রা ডে ট্রেডাররা নজরে রাখতে পারেন। ২১০ টাকার ইন্ট্রা ডে টার্গেট থাকতে পারে আজ। ফিরে পাওয়া ভলিউম আর শীতের বিনোদন বাজার সেই ইঙ্গিতই দিচ্ছে। একবার ঝালিয়ে দেখবেন না কি?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here