sensex share market

ওয়েবডেস্ক: সপ্তাহের শুরুর দিনে বাজারের আনুমানিক অবস্থার কোনো রদবদলই ঘটল না। এক লপ্তে অনেকটাই উপরের দিকে উঠে যাওয়া এ দেশের শেয়ার বাজারের সমস্ত সূচকই গত সোমবার যথেষ্টে নীচের দিকে নামতে বাধ্য হয়েছে। তার কারণ যে সেনসেক্স বা নিফটি ফিফটির সংকুচিত হওয়ার প্রবণতা, সে কথা আগেই সচিত্র-বিশ্লেষণে তুলে ধরা হয়েছিল। টেকনিক্যাল চার্ট থেকে দেখা গিয়েছে, মঙ্গলবারের বাজারেও এর খুব একটা অন্যথা ঘটবে বলে মনে হয় না।

মঙ্গলবারের জন্য় মার্কেট আউটলুক

out look

বাজারের দুর্বলতার দিকগুলো ক্রমশ প্রকট হচ্ছে। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে এ বার হয়তো যন্ত্রণাদায়ক কিছু ঘটনা সামনে আসতে পারে। তবে নিফটি ক্ষত উপশমের জন্য সাময়িক উদ্যোগ নিতে পারে। অর্থাৎ, মঙ্গলবারের বাজার নীরব ভাবে খুললেও বাকিটা নির্ভর করতে পারে অনুষঙ্গিক ইতিবাচক দিকগুলির মুখের দিকে চেয়ে। বিনিয়োগকারীরা এখনই বড়োসড়ো লগ্নিতে আগ্রহ দেখান কি না, সেটাই বড়ো বিষয়। খুচরো বিনিয়োগকারীরা কিন্তু এমন পরিস্থিতিতে রয়েসয়ে না চললে সমূহ বিপদ।

আরও পড়ুন: লাভের ‘গুড়’ যেন পিঁপড়ে না খেয়ে যায়, নিজের সম্পদের সুরক্ষার ভার নিজের হাতেই

উপরের দিকে খুব বেশি হলে ১০,৯৯০ বা ১১,০৩৫-এর রেজিস্ট্যান্স ধরা পড়ছে মঙ্গলবারের নিফটির জন্য। অন্য দিকে সাপোর্ট বাঁধা পড়তে পারে ১০,৯১০ অথবা ১০,৮৫০ পয়েন্টের মধ্যে। এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট নিফটির নিম্মমুখিনতার ট্রেন্ড যথেষ্ট শক্তিশালী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন