sensex nifty

ওয়েবডেস্ক: ৫০ স্টকের শেয়ার সূচক নিফটি ফিফটির ছন্দপতন ঘটল বুধবার। ৩০ স্টকের সেনসেক্স নিজেকে উপরের দিকে তুলে রাখতে সক্ষম হলে নিফটি বন্ধ হয়েছে নীচেই (সামান্য হলেও)। ভল্লুকের দাপট অস্পষ্ট হলেও নিফটি যে মোটেই স্বস্তিতে নেই, তা বুধবারই বোঝা গেছে। তাই বলে কি এখনই অস্বস্তি বাড়তে চলেছে বিনিয়োগকারীদের?

নিফটির জুলাই এফ অ্যান্ড ও সিরিজের মাসিক মেয়াদ শেষ বৃহস্পতিবারেই। বিশ্লেষকদের অনুমান, ১১,১৩২ পয়েন্টে থমকে থাকা নিফটি এক দিবসীয় অবনমন ঠেকতে পারে ১১,১০০ পয়েন্টে। আবার এই অবনমনের পরের ধাপগুলি যথাক্রমে ১১,০৭০ এবং ১১,০৬০ পয়েন্ট। এখান থেকেই প্রশ্ন উঠতে পারে, এই যে বলা বল নিফটি নতুন একটা রেকর্ড করতে চলেছে তার কী হল?

আরও পড়ুন: লক্ষ্য রাখুন, আরও একটা সর্বকালীন রেকর্ড হতে চলেছে শেয়ার বাজারে

গত ২৯ জানুয়ারি নিফটি ১১,১৭১.৫২ পয়েন্ট ছুঁয়ে গড়ে ফেলেছিল সর্বকালীন রেকর্ড। ওই একই দিনে গড়া সেনসেক্স তার পুরনো রেকর্ড প্রতিদিনই ভেঙে চলেছে। টানা চার দিনে চলছে এই রেকর্ড ভাঙার খেলা। কিন্তু নিফটির ঝুলি শূন্য। বিশেষজ্ঞদের মতে, দুশ্চিন্তার কোনো কারণ নেই। নিফটির সামনে এখন প্রাথমিক রেজিস্ট্যান্স ১১,১৬০। এই ধাপ অতিক্রম করতে পারলেই কেল্লাফতে। অন্য দিকে ডাউনসাইডের সঙ্গে রেজিস্ট্যান্সের ফারাক বলে দিচ্ছে, রেকর্ড একটা হচ্ছেই, আজ না হয় কাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here