বৃহস্পতিবারের নিফটি-

  • সাপোর্ট: ১১,৪৭০ এবং ১১,৪৯৫
  • রেজিস্ট্যান্স: ১১,৩৭০ এবং ১১,৩১০

স্বাধীনতা দিবসের ছুটি কাটিয়ে বৃহস্পতিবার শেয়ার বাজারের শুরুর দিকটা যে ক্লান্তিবিহীন ভাবেই কাটবে, তা একপ্রকার নিশ্চিত। বাজার বিশেষজ্ঞদের মতে, এ দিনের বাজার বেশ শান্তই থাকতে পারে। আবার নিজের বিস্তার প্রসারিত করার জন্য বিনিয়োগকারী ঠোঁটে হাসি ফোটাতেও পারে। ডলারের তুলনায় টাকার দাম সর্বোচ্চকালীন সেরা অবনমনের রেকর্ড গড়ে ফেলার পর সে দিক থেকেও অনেকটা নিশ্চিন্ত থাকতে পারে শেয়ার বাজার।

বাজারকে আরও স্বাস্থ্যবান করে তোলার জন্য সেনসেক্স বা নিফটি লম্বা দৌড় না দিলেও বৃহস্পতি বা শুক্রবার উপরের দিকে ওঠার প্রবণতা দেখাবে। অন্য দিকে এ সপ্তাহের শুরুর দিকে বাজার যে দুর্বলতার শিকার হয়েছিল, সেই সময় স্বল্পমেয়াদি ভিত্তিতে বিনিয়োগকারীরা হয়তো প্রফিট বুকিংয়ের পথে হাঁটতে পারেন।


আরও পড়ুন: শেয়ার বাজারে বিনিয়োগকারীদের জন্য প্রয়োজনীয় কয়েকটি তথ্য


তা যাইহোক, বাজার তো চলবে বাজারের মতোই। শুধু এটুকু মাথায় রাখা যায় যে বাজারে এখন আপট্রেন্ড। আর বিনিয়োগ- আপনার ব্য়াপার।

কারণ, বাজারের গতির  প্রকৃতি পর্যবেক্ষণ মনে শান্তি এনে দেয়। কিন্তু গতির সঙ্গে বিনিয়োগ করতে গেলে অবশ্যই রয়েসয়ে বা সীমিত আকারে করাটাই শ্রেয়। চড়তে থাকা বাজারে কোন স্টকে কতটা বিনিয়োগ করছি, সেই বিষয়টি বেশ সতর্কতার সঙ্গেই নির্বাচন করা প্রাসঙ্গিক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন