Share

ওয়েবডেস্ক: টানা সপ্তাহদুয়েক ক্রমাগত নীচের দিকে নামতে থাকতে থাকা ভারতীয় শেয়ার বাজারের মূল দুই সূচক সেনসেক্স এবং নিফটি সোমবার কার্যক্ষেত্রে ঘুরে দাঁড়াল। সকালে বাজার খোলার পর কয়েকশো পয়েন্ট পড়ে গিয়ে বিনিয়োগকারীদের বুকে কাঁপন ধরিয়ে বেলা শেষে যে ভাবে উপরের দিকে উঠে বন্ধ হল এই দুই সূচক, তা রীতিমতো নাটকীয়তায় মোড়া। কিন্তু আপাত ভাবে সূচকগুলি দুর্বলতার লক্ষণ প্রকাশ করায় সেই প্রশ্ন উঠছেই, উৎসবের মরশুমে হাসি ফোটাতে পারবে তো শেয়ার বাজার?

কোমর ভেঙে যাওয়া বাজারে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত!

মঙ্গলবার নিফটি শুরু করছে ১০,৩৪৮ পয়েন্ট থেকে। এ দিন নিফটির সাপোর্ট হিসাবে নির্ধারিত হয়েছে ১০,২৮০ এবং ১০,২০০ অন্য দিকে রেজিস্ট্যান্স হতে পারে ১০,৪০০ এবং ১০,৪৬৫০র মাঝামাঝি জায়গা।

কী ভাবে চিপ লাগানো নতুন এসবিআই এটিএম কার্ড পাবেন?

অর্থাৎ বোঝা যাচ্ছে, উপরের দিকে ওঠার প্রবণতা সীমিত হলেও নীচের দিক লম্বা দৌড়ের টান থাকছেই। ফলে কয়েক সপ্তাহের ক্ষত সারিয়ে শেয়ার বাজারের ঘুরে দাঁড়ানোর সময় যে স্থায়ী জায়গায় পৌঁছে গিয়েছে, তা বলার সময় এখনও আসেনি। কিন্তু বাজারে যে নিজের স্থিতাবস্থা খোঁজার চেষ্টা চালাচ্ছে, দিশাহারা ভাব কাটানোর চেষ্টা করছে, তা প্রায় স্পষ্ট। কিন্তু বিনিয়োগকারীদের জন্য সেই ধৈর্যের পরীক্ষা দেওয়ার সময় এখনও উত্তীর্ণ হয়ে যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন