ওয়েবডেস্ক: এতটা দেরি কেন হল, তার সদুত্তর সংস্থাই ভালো দিতে পারবে! হয় তো এত দিন ধরে জমি মাপছিল ভোডাফোন। তাই জিও, বিএসএনএল, এয়ারটেল- একে একে সব টেলিকম সংস্থা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলা ফোনে লাইভ দেখার জন্য রিচার্জ প্যাক বাজারে নিয়ে আসার পর নিজেদেরটা ঘোষণা করল ভোডাফোন!

তা, ভোডাফোন ফোনে লাইভ আইপিএল দেখার পাশাপাশি আর কী কী সুবিধা দিচ্ছে?

vodafone drones

জানা গিয়েছে, এই বিশেষ প্রিপেড রিচার্জ প্যাকে ভোডাফোন ২৮ দিনের জন্য দিন পিছু ২ জিবি করে ৪জি ডেটা দিচ্ছে। সঙ্গে রয়েছে দিন পিছু ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড ন্যাশনাল-লোকাল কলিংয়ের সুবিধাও। ২৫৫ টাকার বিনিময়ে ভোডাফোনের এই প্যাকের সুবিধা লাভ করা যাবে।

বেশ কথা! কিন্তু প্রতিযোগী সংস্থারা কী দিচ্ছে, সেটাতেও একবার চোখ বুলিয়ে নেওয়া যাক নতুন করে! টাকা যখন দিচ্ছেনই, সবকটা বিচার করবেন না-ই বা কেন!

এয়ারটেল:

airtel

শুরুটা এই সংস্থা দিয়েই হোক! হাজার হোক, তাদের প্ল্যানটাই একেবারে টাটকা! জানা যাচ্ছে, ৪৯৯ টাকার এই প্রিপেড রিচার্জ প্ল্যানে ৮২ দিনের জন্য প্রত্যেক দিন ২ জিবি করে ৪জি ডেটা পাওয়া যাবে। সঙ্গে পাওয়া যাবে দিন পিছু ১০০টি করে এসএমএস এবং অফুরন্ত লোকাল বা ন্যাশনাল কলিংয়ের সুবিধা।

রিলায়েন্স জিও:

জিও-র প্যাকটি ২৫১ টাকার বিনিময়ে ৫১ দিনের জন্য ১০২ জিবি ৪জি ইন্টারনেট ডেটা দিচ্ছে। মানে দিন পিছু পাওয়া যাচ্ছে ২ জিবি করে ডেটা! ৫১ দিন ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর খেলা এই বিশেষ প্যাকের মাধ্যমে যেখানে খুশি, যতক্ষণ খুশি দেখতে পারবেন গ্রাহকরা, দাবি সংস্থার।

বিএসএনএল:

অন্য দিকে, বিএসএনএল-এর এই প্যাকের দাম ধার্য হয়েছে ২৪৮ টাকা। তেমন কিছু কম নয় জিও-র তুলনায়, মাত্র ৩ টাকা। কিন্তু বিএসএনএল এই প্ল্যানের আওতায় গ্রাহককে দিন পিছু ৩ জিবি করে ৪জি ইন্টারনেট ডেটা দিচ্ছে।

তবে বিএসএনএল-এর এই অফার নিতে হলে রিচার্জ করাতে হবে ৭-৩০ এপ্রিলের মধ্যেই। এ ক্ষেত্রে জিও সময় দিচ্ছে ৭ এপ্রিল থেকে ২৭ মে পর্যন্ত। এয়ারটেল অবশ্য এ সব সময়সীমা বেঁধে দিচ্ছে না, সে দিক থেকে সুবিধা করে রেখেছে গ্রাহকের!

আর ভোডাফোনের এই প্যাক নিয়ে সমস্যা কেবল একটাই! মুম্বই, দিল্লি, গুজরাত, কর্নাটক, কেরল, মহারাষ্ট্র, গোয়া, পূর্ব এবং পশ্চিম উত্তরপ্রদেশ বাদে এই প্যাকটির সুবিধা অন্য জায়গার গ্রাহকরা পাবেন না!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here