ওয়েবডেস্ক : জিও-র ধাক্কা জোরেই লেগেছে বাকি টেলি সংস্থাগুলোতে। জিও বিভিন্ন অফারের খরচ কমানো মাত্রই ফের নড়ে বসল ভারতী এয়ারটেল আর আইডিয়া সেলুলার। জিও প্ল্যান প্রতি ৫০ থেকে ৬০ টাকা কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল। আর ঠিক তার পরেই এই দুই সংস্থা চলতি প্ল্যানগুলোর মেয়াদ বাড়িয়ে দিল আরও কিছুদিন করে। এয়ারটেল ৪৪৮ আর ৫০৯ টাকার প্ল্যানে আর আইডিয়া ৪৪৯ আর ৫০৯ টাকার প্ল্যানের মেয়াদ বাড়াল। এই চারটি প্ল্যানের সুবিধাই দেশের যে কোনো জায়গার সংস্থার যে কোনো প্রিপেড প্ল্যানে থাকা গ্রাহকই পেতে পারবেন।

এয়ারটেলের ৪৪৮ টাকার প্লান আগে ছিল ৭০ দিনের জন্য। এখন এর মেয়াদ বেড়ে হল ৮২ দিনের। সঙ্গে ১ জিবি করে ডেটা ঠিক যেমনটা আগে ছিল। আনলিমিটেড ভয়েস কল আর দিনে ১০০টা করে এসএমএস বিনামূল্যে। তা ছাড়া এয়ারটেল টিভি, মিউজিক ইত্যাদির সুবিধে।

এয়ারটেলের ৫০৯ টাকার প্লান আগে ছিল ৮৪ দিনের এখন তা জল ৯১ দিনের। সঙ্গে আগের মতোই ১ জিবি ডেটা দিনে। এই প্ল্যানেও আগের মতোই থাকছে আনলিমিটেড ভয়েস কল আর দিনে ১০০টা করে এসএমএস বিনামূল্যে। তা ছাড়া এয়ারটেল টিভি, মিউজিক ইত্যাদির সুবিধে।

আরও পড়ুন : ফের চমক জিওর: কমছে প্রি পেইড প্যাকের খরচ, আসছে দৈনিক ১.৫ জিবির নতুন একগুচ্ছ প্ল্যান

আইডিয়া ৪৪৯ টাকার প্ল্যান বাড়িয়ে করা হল ৮২ দিনের জন্য। আগে এটা ছিল ৭০ দিনের। সঙ্গে দিনে ১০০টা এসএমএস আর আনলিমিটেড ভয়েস কল।  তাছাড়া অবশ্যই রয়েছে আইডিয়ার বিভিন্ন অ্যাপ, যেমন আইডিয়া মুভি, টিভি, ম্যাগাজিন ইত্যাদি। তবে ভয়েস কলের ক্ষেত্রে দিনে ২৫০ মিনিট, সপ্তাহে ১০০০ মিনিট বাঁধা।

আইডিয়ার ৫০৯ টাকার প্ল্যান এখন থেকে ৯১ দিনের। এই ক্ষেত্রেও থাকছে দিনে ১০০টা এসএমএস আর আনলিমিটেড ভয়েস কল।  তাছাড়া অবশ্যই রয়েছে আইডিয়ার বিভিন্ন অ্যাপ, যেমন আইডিয়া মুভি, টিভি, ম্যাগাজিন ইত্যাদি। ৫০৯ টাকার প্ল্যানেও ভয়েস কলের ক্ষেত্রে দিনে ২৫০ মিনিট, সপ্তাহে ১০০০ মিনিট বাঁধা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন