ওয়েবডেস্ক: গান শোনার জন্য হোক বা সিনেমা দেখা, হেডফোনের বিকল্প নেই। হেডফোনে যেমন নিখুঁত ভাবে আওয়াজ শোনা সম্ভব, তেমনই প্রিমিয়াম সাউন্ডের দৌলতে জীবন্ত পরিবেশের স্বাদ নেওয়া সোজা হয়ে যায়। যেমন গান শোনার ক্ষেত্রে অডিটোরিয়ামের পরিবেশ তেমনই সিনেমা দেখার ক্ষেত্রে প্রেক্ষাগৃহের পরিবেশকে সহজেই অনুভূত করা সম্ভব হয়ে ওঠে উচ্চ গুণমানের হেডফোনের সাহায্যে।

ভালো হেডফোন বলতে প্রথমেই ঠোঁটের সামনে চলে আসে বোস, সেনহাইজার বা বিটসের নাম। এদের হেডফোনগুলি এমন অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি হয়েছে যে, আপনি যা চান, সেটা খুব সহজেই পাওয়া যায়। এখন দেখে নেওয়া যাক এই সমস্ত সংস্থার তৈরি করা সেরা হেডফোনগুলির ৫টির সংক্ষিপ্ত বিবরণ।

বোস কোয়াইটকমফোর্ট৩৫

Bose-QuietComfort-35

প্রযুক্তিগত দিক থেকে সর্বাধুনিক বোসের কোয়াইটকমফোর্ট৩৫ মডেলের হেডফোন। এর সাউন্ড কোয়ালিটি শুধু অসাধারণ নয়, বিস্ময়কর। তারবিহীন এই হেডফোন কানে লাগালে সব রকমের অবাঞ্ছিত শব্দই প্রতিরোধ করা সম্ভব।

ভয়েস কন্ট্রোলের জন্য গুগল অ্যাসিট্যান্ট বা অ্যালেক্সা ব্যবহার করা যেতে পারে।

দাম-২৯,৩০০ টাকা।

বিটস স্টুডিও৩

Beats-Studio-3

এই হেডফোন টানা ২২ ঘণ্টার নিরবচ্ছিন্ন মনোমুগ্ধকর সাউন্ড দিয়ে যেতে পারে। বিটস স্টুডিও৩-এ রয়েছে ব্লু-টুথ প্রযুক্তি । অ্যাপেল ডব্লিউ১ চিপ হেডফোনের গুরুত্ব ও কার্যক্ষমতাকে চূড়ান্ত পর্যায়ে পৌঁছে দিয়েছে। প্রিমিয়াম সাউন্ডের দৌলতে কোনো গানের প্রতিটা সূক্ষ্মতম খাঁজকেও পৃথক ভাবে চিহ্নিত করা সম্ভব।

দাম-৩৪,৯৯৯ টাকা।

সেনহাইজার পিএক্সসি৫৫০

Sennheiser-PXC-550

অসাধারণ শব্দ প্রক্ষেপণের ক্ষমতা সম্পন্ন প্রিমিয়াম হেডফোন সেনহাইজার পিএক্সসি৫৫০। অবাঞ্ছিত শব্দ পুরোপুরি ছেঁটে ফেলার জন্য রয়েছে হাইব্রিড নয়েজ গার্ড। ব্লু-টুথ এবং এনএফসি দুই পদ্ধতিতেই হেডফোন সংযুক্ত করা সম্ভব। এই হেডফোন টাচ সেনসেটিভ ফলে কল রিসিভ করতেও সক্ষম।

দাম- ২৯,৯৯০ টাকা

সোনি ডব্লিউএইচ-১০০০এক্সএম২

Sony

শুধু হেডফোন নয়, সাউন্ডের জগতে সোনি এক অতিবিশ্বস্ত নাম। ফলে তাদের তৈরি অত্যাধুনিক হেডফোনে যে নতুন কিছু থাকবে, সেটা আশা করাই যায়। যেমন সোনির ডব্লিউএইচ-১০০০এক্সএম২ মডেলে রয়েছে সেন্স ইঞ্জিন এবং মিউজিক টিউন করার সুবিধা। ভার্চুয়াল সারাউন্ডিং পদ্ধতিও এই হেডফোনের অন্যতম বৈশিষ্ট্য।

দাম- ৩০,৯৯০ টাকা।

বি অ্যান্ড ও প্লে এইচ ৭

B&O-Play-H7

বি অ্যান্ড ও প্লে এইচ ৭-এর জাদুময় শব্দ প্রক্ষেপণের স্বাদ যিনি এক বার নিয়েছেন, তাঁর পক্ষে সেটা এড়িয়ে চলা মুশকিল। অ্যানোডাইজড অ্যালুমিনিয়াম কারিগরির এই হেডফোন টানা ২০ ঘণ্টা পর্যন্ত কাজ করতে পারে। এর আর একটি বড়ো সড়ো বৈশিষ্ট্য, মাত্র একটি ছোঁয়াতেই যে কোনো অপশন চেঞ্জ করা যায় এই হেডফোনে।

দাম-২৯,৯৯০ টাকা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন