sensex bse

শুনলে অবাক হতে হয় কোনো কোনো ট্রেডপণ্ডিতের কথা। তাঁরা বলছেন, যতটা পড়ার কথা ছিল ততটা পড়েনি। বুধবারের বাজার এত বড়ো একটা ঘটনা ঘটে গেল অথচ সেনসেক্সের পতন আটকে গেল ২০০-এর নীচে। ভাবা যায়। এত দিন গুজরাত নির্বাচনে সেন্টিমেন্ট কিছুটা হলেও ঝেড়ে ফেলে সোমবারের ঘুরে দাঁড়ানো চেষ্টা গত দু’দিনে ব্য়াহত হয়েছে কিন্তু ঠিক কী কারণে বাজার পড়ল গতকাল?

একটা কারণ তো খুঁজে পাওয়াই যায়। গত কালের কারণ ছিল আমেরিকার ফেডারেল রিজার্ভ ব্যাঙ্কের সুদ না বাড়ানোর বিষয়টি। এর কিছুদিন আগে ফেড ব্যাঙ্কের সূত্রে এই সুদ-সংস্করণের ব্যাপারে প্রচুর সদর্থক ঘোষণার কথা জানা গিয়েছিল। কিন্তু গত কাল ফেড ব্যাঙ্ক স্থিতাবস্থা গ্রহণ করেছে। ঠিক যেমন করেছে এ দেশের রিজার্ভ ব্যাঙ্ক

তা যাই হোক আবারও বলা যায়, বাজার চলছে ছোটো-বড়ো সমস্ত সেন্টিমেন্টকে সঙ্গে নিয়ে। কোনও একটা নির্দিষ্ট কারণে বাজারের সাময়িক পতন হলেও আগামী দিনে তার উত্থান অবশ্যম্ভাবী।

torrent power

আজ হাতের কাছে রয়ে একটি স্টক, যা কিনে খালি হাতে ফেরার সম্ভাবনা খুবই কম। সেটি হল টরেন্ট পাওয়ার লিমিটেড (উপরে এক বছরের উত্থান-পতনের গ্রাফ ভীষণ চমক-প্রদ)। আজ ২৫৮ টাকার আশেপাশে যদি ধরা যায় মন্দ হবে না। গত সপ্তাহখানেক ধরে এর ভলিউম প্রায় তলনিতে এসে ঠেকেছিল গড় দাঁড়িয়েছিল সাড়ে সাত লক্ষেরও নীচে। সেখান থেকে সাময়িক সুস্থ হয়ে ওঠার প্রয়াস দেখা দিয়েছে। এই স্টকটি উপরোক্ত দরে কিনতে পারলে স্টক প্রতি তিনচার টাকা ভাঁড়ারে ভরা খুব একটি কঠিন হবে না। আবার ২৫৫ টাকার নীচে নামলে ছেড়ে দিতে হবে। যদিও সিদ্ধান্ত আপনার নিজের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here