sensex nifty

আজ নিফটি

পিভট পয়েন্ট – ১০৬৮১ * সাপোর্ট– ১০৬৫৭, ১০৬২৩ * রেজিট্যান্স– ১০৭৩২ , ১০৭৬৪

ওয়েবডেস্ক: ঠিক যেমনটা ধারণা করা হয়েছিল, ঘটছে সেটাই। এ দেশের শেয়ার বাজারের সূচক নিফটি ফিফটি এখন জোর লড়াই চালাচ্ছে ১০,৮০০ পয়েন্টের চুড়ো ছুঁয়ে ফেলার জন্য। গত মঙ্গলবার বাজারে তেমন কোনো বড়োসড়ো অঘটন না ঘটলেও সেনসেক্স, নিফটি বা অন্য়ান্য যে কোনো পর্যায়ের সূচক কিন্তু ওই দিনের শুরুর তুলনায় নিজেদের অনেকটাই উপরের দিকে নিয়ে গেছে। বুধবার মিশ্র ফলের সম্ভাবনাই তাই বেশি। বিশেষ করে, যে কোনো সূচক যখন নিজেকে শেষ ৫০ দিনের মুভিং অ্যাভারেজের উপর তুলে নিয়ে যায়, তখন একটা ক্ষীণ আশা রয়েই যায়।

কিন্তু বাজার বিশেষজ্ঞরা মনে করেন, পূর্বনির্ধারিত ১০,৮০০ পয়েন্টের লক্ষ্যমাত্রায় পৌঁছোতে গেলে তার আগে আরও একটা বেড়া টপকাতে হবে। সেটা হল ১০,৭৫৫-র গণ্ডি। মঙ্গলবারের বাজারে বিনিয়োগকারীর সংখ্য়া কিছুটা হলেও উজ্জ্বলতার নিশানা দেখিয়েছে। বিদেশি বিনিয়োগকারীরা আমেরিকা-চিনের ব্যবসায়িক যুদ্ধের আবহ কাটিয়ে ফের এশিয়ার বাজারে বিনিয়োগের সদিচ্ছা দেখাচ্ছে।

তবে শেয়ার বাজারে কোনো কিছুই নিশ্চিত নয়। নিফটির টার্গেট যখন বাঁধা হচ্ছে ১০,৮৩০ পয়েন্টে তখন তার নিম্নমুখিনতার বাধা হয়ে দাঁড়াতে পারে ১০,৬৫০ পয়েন্ট। ফলে সবই সম্ভব। কিন্তু বাজারের অভিমুখ ঠিক কোন দিকে তার দীর্ঘমেয়াদি লক্ষণ এখনও পর্যন্ত অধরা । এখন বিনিয়োগ করার প্রয়োজন হলে, তা দীর্ঘমেয়াদি ভিত্তিতে কতটা লাভদায়ক হবে, সে বিষয়ে সংশয় আছে বলেই মত প্রকাশ করেছেন একাংশের বাজার বিশেষজ্ঞরা। তাঁদের মতে, নিফটি ১০,৬৬০ থেকে ১০,৭৭০ পয়েন্টের মধ্যে নিজেকে ধরে রাখতে চাইবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here