sensex-bull

ওয়েবডেস্ক: সপ্তাহের শুরুর দিনে প্রবল বুলিশ ট্রেন্ডের নমুনা পেশ করেছে ৫০ স্টকের শেয়ার সূচক নিফটি ফিফটি। তবুও বাজার বিশেষজ্ঞরা বলছেন, বিনিয়োগ করতে হবে রয়েসয়ে।

গত সপ্তাহের একটি দিন বাদে বাকি চারটি দিনে নিফটির গতি ছিল ঊর্ধ্বমুখী। সর্বকালীন সেরা উচ্চতা ছুঁয়ে ফেলার রেকর্ডও গড়েছে এই সূচক। আবার সোমবার সপ্তাহের প্রথম দিনেও ১১,৩২৮.১০ পয়েন্ট ছুঁয়ে ফেলে নতুন একটা উচ্চতার রেকর্ড গড়ে ফেলেছে। ফলে এই মুহূর্তে খুচরো বিনিয়োগকারীরা ঠিক কী করবেন, সে বিষয়ে একটা ধন্ধ তৈরি হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, নিফটির স্বাভাবিক রেজিস্ট্যান্স ১১,১৭০ বা ১১,১৭৫ পয়েন্টের বেড়া ভেঙে গিয়েছে আগেই। তার পরেও প্রাথমিক ভাবে নির্ধারিত হয়েছিল ১১,২২০ বা ১১,২৪০-এর রেজিস্ট্যান্স। সেটাও গেছে। ফলে স্বাভাবিকত্বের পর্যায় থেকে উন্নীত হয়ে নিফটি এখন অস্বাভাবিক পর্যায়ে অবস্থান করেছে। সূচকে অতিমাত্রায় বিক্রির প্রভাব পড়েছে মারাত্মক ভাবে। সব কিছু শেষ কয়েক দিনের মতো থাকলে মঙ্গলবারের বাজারেও নিফটির পথ চলা শুরু হতে পারে উপরের দিকে ওঠার মাধ্যমেই। কিন্তু তার পর বিনিয়োগকারীদের মনোভাব মোড় নিতে পারে স্বল্প মেয়াদি বিনিয়োগে লাভ তুলে নেওয়ার। অন্য দিকে বাজারের তাগিদ রয়েছে, ফ্রেশ বিনিয়োগকারীকে আকৃষ্ট করার।

আরও পড়ুন: এ সপ্তাহে যে ৪টি বিষয় বিনিয়োগকারীদের নজরে রাখতেই হবে

মঙ্গলবারের বাজারে নিফটি উপরের দিকে ওঠার গতি রুদ্ধ হতে পারে ১১.৩৫০ বা ১১,৩৮৫ পয়েন্টে। আর নীচে?  ১১,২৭৫ বা আহমরি কিছু অঘটন ঘটে গেলে সর্বাধিক ১১,১৪০ পয়েন্টে ঠেকতে পারে নিফটি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here