truck-strike

কলকাতা: সারা দেশেই পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে লাফিয়ে। কেন্দ্রীয় সরকারের আশ্বাস সত্ত্বেও কমার লক্ষণ নেই মঙ্গলবারেও। গত এপ্রিলের ২৬ তারিখ থেকে জ্বালানি তেলের দাম বাড়েনি। কিন্তু কর্নাটক নির্বাচনের ফলাফল ঘোষণার পর দিন থেকেই আকাশ ছুঁতে চলেছে এই দুই জ্বালানির দাম। পাশাপাশি স্বাভাবিক ভাবেই বাড়ছে অন্যান্য পে‌ট্রো পণ্যের দামও। সাধারণ মানুষের মতোই ক্ষতিগ্রস্ত হচ্ছেন পরিবহণ ব্যবসায়ীরা। পরিস্থিতির প্রতিবাদে সারা ভারত বন্‌ধের ডাক দিল পে‌ট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন এবং ট্রাক মালিকদের সংগঠন অল ইন্ডিয়া মোটর্স কংগ্রেস।

আরও পড়ুন: নিত্যদিন বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম, ভারত জুড়ে পথে নামছে সিপিএম

মঙ্গলবার পেট্রোলের দাম ২৯ পয়সা বেড়েছে কলকাতায়। গত সোমবার লিটার প্রতি পেট্রোলের দাম ৭৯.২৪ টাকা থাকলেও মঙ্গলবার হয়েছে ৭৯.৫৩ টাকা। একই ভাবে ডিজেলের দামও ২৬ পয়সা বেড়ে হয়েছে ৭০.৬৩ টাকা। যা রেকর্ড গড়ে ফেলেছে।

আরও পড়ুন: ১৪ সেপ্টেম্বর, ২০১৩-র রেকর্ড ভেঙে দেওয়ার পথে এগোচ্ছে পেট্রোলের দাম

পে‌ট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের বন্‌ধের বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে থাকলেও ‌ট্রাক মালিকদের সংগঠনটি জানিয়ে দিয়েছে, এ ভাবে নিত্য দিন ডিজেল-পেট্রোলের দাম বাড়তে থাকলে তারা ১৮ জুন বন্‌ধে যাবে। পশ্চিমবঙ্গ ট্রাক অপারেটর্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুভাষচন্দ্র বসু জানিয়েছেন, আগামী ১৮ জুন ৩.৭ লক্ষ ‌ট্রাক কলকাতার রাস্তায় নামবে না।

আরও পড়ুন: জামাইষষ্ঠীর আগে আলুর দাম যাতে না বাড়ে, বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের

অন্য দিকে পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, এই একই দাবিতে তারা আগামী ২৫ মে বন্‌ধে যেতে পারে। তবে এ ব্যাপারে তারা পরিস্থিতির উপর কড়া নজর রাখছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here