15-Limited-Edition-Royal-Enfield-Classic-500-Bikes

ওয়েবডেস্ক: সম্প্রতি রয়্যাল এনফিল্ড ঘোষণা করেছিল তাদের তৈরি ক্লাসিক ব্ল্যাক ৫০০ মডেলের মোটর বাইকটি তারা বাজারে ছাড়বে। এই আকর্ষণীয় বাইকটি মূলত ন্যাশনাল সিকিউরিটি গার্ডের ব্ল্যাক ক্যাট কমান্ডোরা ব্যবহার করে থাকেন। গত ১৩ ডিসেম্বর অনলাইনে এই বাইক বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল সংস্থা। সেই অনুযায়ী ওই দিন দুপুর ১২টার সময় অনলাইন বুকিং শুরু হয়। কিন্তু বুকিং শুরু হওয়ার মাত্র ১৫ সেকেন্ডের মধ্যেই তা নি:শেষিত হয়ে যায়। তবুও মোবাইল বা ডেস্কটপে চোখ রেখে হা-পিত্যেশ করে বসে রইলেন কয়েক হাজার উৎসাহী ক্রেতা।

এমনিতে রয়্যাল এনফিল্ডের প্রতি বাইক আরোহীদের টান বরাবরের। ১৯৫৫ সাল থেকে এই বাইক ভারতীয় সেনা বাহিনীতে সরকারি ভাবে ব্যবহৃত হয়ে আসছে। স্বাভাবিক ভাবে গত পাঁচ-ছয় দশক ধরে দেশের যুব সমাজের কাছে সমাদৃত হয়ে আসছে এই বাইক।

সংস্থা স্থির করে এই মডেলের ১৫তম সংস্করণের হাজার দুয়েক বাইক বাজারে ছাড়া হবে। অনলাইনে বুকিং করলে অগ্রিম জমা করতে হবে ১৫ হাজার টাকা। ‘আগে এলে আগে পাওয়া যাবে’-র ভিত্তিতেই পরিচালিত হয়েছে এই প্রক্রিয়া। কিন্তু দু’হাজার জন ক্রেতা ১৫ সেকেন্ডের মধ্যে প্রিয় বাইকটি বুকিং করতে পারলেও বাকি কয়েক হাজার উৎসাহীর মনোরথ বিফল হয়। প্রথমত অনলাইনে বুকিং করতে গিয়ে তাঁরা প্রক্রিয়া সম্পূর্ণ করার আগেই দেখানো হয় স্টক শেষ। অনেকেই মনে করেন, ইন্টারনেটের সমস্যার জন্য এই কথা বলা হচ্ছে। কিন্তু আজ সকালে সেই সব হতাশ ক্রেতার ভুল ভাঙাতে সংস্থা জানায়, ওই দিন মাত্র ১৫ সেকেন্ডের মধ্যেই তারা নির্ধারিত সংখ্যক বাইক বিক্রি করে ফেলেছিলেন। বাজারের চাহিদার কথা সংস্থার মাথায় রয়েছে। যাঁরা অগ্রিম জমার মাধ্যমে বুকিং করেছেন তাঁরা স্থানীয় ডিলারের কাছে বাকি টাকা জমা করলে নির্দিষ্ট সময়েই বাইক পেয়ে যাবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here