vodafone drones

ওয়েবডেস্ক: এর আগে এই প্রিপেড রিচার্জ প্যাকের দাম ভোডাফোন ধার্য করেছিল ৩৪৮ টাকা। সেই প্ল্যানের অধীনে গ্রাহকরা পেতেন দিন পিছু ২.৫ জিবি করে ৪জি ডেটা ২৮ দিনের জন্য। সঙ্গে ছিল লোকাল হোক বা ন্যাশনাল- অফুরন্ত কলিংয়ের সুবিধাও।

কলিং আর ২৮ দিনের মেয়াদের ব্যাপারটা এক রেখেই এ বার প্যাকে দুটো পরিবর্তন করেছে সংস্থা। প্রথমত, ১ টাকা দাম বাড়িয়ে ৩৪৮ টাকা থেকে ৩৪৯ টাকায় নিয়ে আসা হয়েছে খরচটাকে। কিন্তু এই ১ টাকার বিনিময়েই ডেটার পরিমাণ বেড়ে গিয়েছে অনেকটা। এ বার থেকে ৩৪৯ টাকার এই প্ল্যানে ভোডাফোন দিন পিছু দেবে ৩ জিবি করে ৪জি ডেটা।

airtel

ভালো কথা, সন্দেহ নেই! বেশি ডেটা কে না চায়! বিশেষ করে ভিডিও স্ট্রিমিংয়ের জন্য তো সেটার খুবই দরকার! তবে শুধুই গ্রাহকদের কথা ভেবে সংস্থা এটা করেনি। করেছে এয়ারটেলের বাজার ফেলতে! কেন না, ৩৪৯ টাকায় ২৮ দিনের মেয়াদে এই সব কিছুই দিচ্ছে এয়ারটেল। দিন পিছু ৩ জিবি করে ৪জি ডেটা, অফুরন্ত লোকাল ও ন্যাশনাল কলিং, আর সঙ্গে দৈনিক ১০০টি করে বিনামূল্যের এসএমএস-এর সুবিধাও। শেষেরটা অবশ্য মিলছে না ভোডাফোনে।

reliance jio

তবে যতই যাই হোক, দেখা যাচ্ছে, রিলায়েন্স জিও-র সঙ্গে পাল্লা দেওয়া মুশকিলের! কেন না ২৮ দিনের মেয়াদে দৈনিক ৩ জিবি করে ৪জি ডেটা, লোকাল-ন্যাশনাল আনলিমিটেড কলিং, দিন পিছু ১০০টি করে এসএমএস- সব কিছুই জিও দিচ্ছে ২৯৯ টাকায়।

এ বার নিজেই সিদ্ধান্ত নিন, কোন কানেকশন সঙ্গে থাকলে সাশ্রয় হয়!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here