WhatsApp

ওয়েবডেস্ক: পেশ করা তথ্যের আদান-প্রদান বাড়াতে গ্রুপে একের পর এক সদস্যকে যোগ করে যান হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনরা। আর সেখান থেকেই তৈরি হতে পারে অনভিপ্রেত পরিস্থিতি। অ্যাডমিনের পছন্দ-অপছন্দের তোয়াক্কা না করে গ্রুপে সংযুক্ত যে কোনো সদস্য পোস্ট করতে পারেন যা খুশি! সেরকম হলেওই সদস্যকে গ্রুপ থেকে বরখাস্ত করা ছাড়া এতদিন অন্য উপায় ছিল না অ্যাডমিনের হাতে।

এবার সেই সমস্যা দূর হল বলে! কেন না, অ্যাডমিনদের সুবিধার্থে হোয়াটসঅ্যাপ আনছে এক বিশেষ ফিচার। যার সাহায্যে গ্রুপে রেখেও যা হোক কিছু পোস্ট করা থেকে বিরত রাখা যাবে সদস্যদের।

সম্প্রতি এই খবর পাওয়া গিয়েছে WABetaInfo নামের এক ওয়েবসাইট থেকে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ-ভক্ত এই ওয়েবসাইট গুগল প্লে বেটা মারফত ২.১৭.৪৩০ ভার্সনে টেস্ট করে দেখেছে ‘রেসট্রিকটেড গ্রুপস’ নামের এই বিশেষ ফিচারটি।

ঠিক কী ভাবে কাজ করে এই ‘রেসট্রিকটেড গ্রুপস’ নামের বোতামটি?

ওয়েবসাইট জানিয়েছে, এই বোতাম দেখতে পাবেন কেবল অ্যাডমিনরাই! এই বোতাম টিপে, তার পর সদস্যকে বেছে নিয়ে তাঁকে লেখা, ছবি, ভিডিও, ফাইল- সব কিছু পোস্ট করা থেকেই ক্ষান্ত রাখতে পারবেন অ্যাডমিন। সেক্ষেত্রে ওই সদস্য স্রেফ গ্রুপের মেসেজ পড়া ছাড়া আর কিছুই করতে পারবেন না।

তবে নেহাতই যদি কিছু পাঠাতেই হয়, তবে তারও বন্দোবস্ত রেখেছে হোয়াটসঅ্যাপ ওই ঢ্যাঁড়া পড়া সদস্যের জন্য। তার জন্য ওই সদস্যকে ক্লিক করতে হবে ‘মেসেজ অ্যাডমিন’ বোতামে। এর পর তিনি যা পাঠাতে চাইছেন, তা পৌঁছে যাবে কেবল অ্যাডমিনের কাছে। এবার তিনি যদি ওই পোস্ট গ্রুপে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলেই একমাত্র তা দেখতে পাবেন বাকিরা।

এবার খবরটা স্বস্তির না নৈরাশ্যের, তার বিচার আপনার!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here