sensex nifty50
  • বোর্ড মিটিং: ১০ আগস্ট
  • বার্ষিক সাধারণ সভা: ১১ সেপ্টেম্বর
  • এক্স-ডিভিডেন্ড: ৩০ আগস্ট
  • বুক ক্লোজার: ১-১১ সেপ্টেম্বর

ওয়েবডেস্ক: ঠিক এক বছর আগে এই দিনটাতে গেইল (ইন্ডিয়া)-র স্টক প্রতি দাম ছিল মাত্র ২৮০ টাকা। আর এখন সেই দামের সঙ্গেই জুড়ে গেছে ১০০ টাকার উপর। শতকরা হিসাবে দেখা যাচ্ছে, এই এক বছরে গেইলের স্টক প্রতি দাম বৃদ্ধির হার প্রায় ৩৫ শতাংশের বেশি। আশা করা হচ্ছে, ৩৮০-৩৮৪ টাকার আশেপাশে ঘুরঘুর করা গেইল এ বার ৪০০-র ঘাট টপকাতে পারে।

গত সপ্তাহের শেষ ট্রেডিং ডে-তে গেইল সর্বকালীন সেরা উচ্চতা ছুঁয়ে ফেলার রেকর্ড গড়েছে।  গত এক বছরে সর্বনিম্ম অবস্থান ২৬৭ থেকে গেইলের এই উত্থান যে আচমকা হয়ে গেল তেমন নয়। সংস্থার ব্যবসা যেহেতু প্রত্যক্ষ ভাবে জড়িয়ে রয়েছে আন্তর্জাতিক বাজারের টানাপোড়েনের সঙ্গে ফলে বিনিয়োগকারী এক বছরে একাধিক বার অতি-উত্থান বা অতি-অবনমনের স্বাক্ষী থেকেছেন।

হাতে বাড়তি টাকা থাকলে ঢালতে পারেন সংশোধনীর শেয়ার বাজারে

গত ২০১৭-র ডিসেম্বরেও গেইল পৌঁছে গিয়েছিল ঠিক বর্তমানের অবস্থানে। তখনও ৩৮৫ টাকা, কিন্তু তার পরেই বিশ্ববাজারের প্রভাবে ফের ৩০০ টাকার ঘরে। তবে গত মে মাস থেকে মাত্র ২ মাসে গেইলের উত্থান বেশ তাক লাগানো ব্যাপার। আগামী ১০ আগস্ট রয়েছে সংস্থার বোর্ড মিটিং। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ সেপ্টেম্বর। অন্য দিকে গেইলের এক্স-ডিভিডেন্ড ১৪.৪০ শতাংশ (৩০ আগস্ট, ২০১৮)। এর জন্য বুক ক্লোজার ঘোষণা করা হয়েছে ১ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর।

সব মিলিয়ে আগামী কয়েকটা কেনাবেচার দিনের জন্য গেইলে বিনিয়োগ করলে লাভবান হওয়ার সম্ভাবনা থাকছেই। বাজার বিশেষজ্ঞদের কথায়, পরিসংখ্যান বলছে, মাত্র ১৫টা দিন সময় দিলে গেইল বর্তমানের ৩৮৮ টাকা থেকে পৌঁছে যেতে পারে ৪১৫ টাকায়। তবে লক্ষ্যে পৌঁছনোর আগে যদি স্টকের দাম নেমে যায় ৩৭০ টাকার নীচে তা হলে আর ধরে না রাখাই ভালো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন