প্রতিনিধিত্বমূলক ছবি

অটোডেস্ক: আগামী ইংরাজি বছরের শুরুতেই, ২১ জানুয়ারি ইয়ামাহা বাজারে নিয়ে আসছে নতুন একটি মোটর বাইক। কিন্তু সংস্থার তরফে এখনও ওই নতুন বাইকের নাম ঘোষণা করা হয়নি। শুধু বলা হয়েছে, এমন একটা বাইক বাজারে নিয়ে আসা হচ্ছে যেটা ভীষণ ভাবে ‘স্পোর্টি’। স্বাভাবিক ভাবে সংস্থার অতীত এবং বর্তমান ঘোষণার মধ্যে সাযুজ্য খুঁজেই সন্ধান চলছে ওই নতুন বাইকের। একটা মহল থেকে দাবি করা হচ্ছে, ইয়ামাহা আদতে বছরের শুরুতেই বাজারে ছাড়তে পারে নতুন প্রজন্মের জন্য এফজেড-এর নতুন সংস্করণ। কী কারণে এই অনুমান?

Next-gen Yamaha FZ FI

বাইক বিশেষজ্ঞরা তুলে ধরেছেন একাধিক যুক্তি। প্রথমত, গত ২০১৪ সালে এফজেডের দ্বিতীয় প্রজন্মের বাজারে নিয়ে এসেছিল ইয়ামাহা। তার পর থেকে আর ওই বাইকের কোনো সংস্করণ নতুন করে বাজারে ছাড়া হয়নি। স্বাভাবিক ভাবেই ক্রেতার চাহিদা মেনে ওই মডেলটিরই নতুন সংস্করণ নিয়ে আসতে পারে ইয়ামাহা।

Next-gen Yamaha FZ FI

দ্বিতীয়ত, ভারতের বিভিন্ন জায়গায় এফজেডেরই নতুন প্রজন্মের FZ FI-এর পরীক্ষানিরীক্ষার খবর পাওয়া গিয়েছে সাম্প্রতিক কালে। তৃতীয়ত, এফজেড সিরিজ হল ইয়ামাহার সেই মডেল যা সংস্থার সর্বাধিক বিক্রীত বাইকগুলির মধ্যে একটি।

নতুন প্রজন্মের এই বাইক সম্পর্কে বিশেষ কোনো তথ্য প্রকাশ্যে না এলেও গত অক্টোবরের টেস্টিংয়ে ধরা পড়েছিল এর অঙ্গসজ্জা (সঙ্গে রংও) আদ্যান্ত বদলে ফেলা হয়েছে। একই সঙ্গে পিছনেও জুড়েছে ডিস্ক ব্রেক। পাশাপাশি জ্বালানির ট্যাঙ্কটিরও আকার এবং অবস্থানে বদল ঘটেছে। ওই বাইকই আগামী জানুয়ারিতে ইয়ামাহা বাজারে ছাড়তে চলেছে কি না, তা স্পষ্ট হতে পারে আগামী কয়েক দিনের মধ্যেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here