লাজং গাঁট কাটাতে মরগ্যানের পরিকল্পনায় আজ চার বিদেশি

0
187

সানি চক্রবর্তী:

ডার্বি ম্যাচ এখন ইতিহাস। আপাতত লাল-হলুদ শিবিরের নজরে ফের জয়ের রাজপথে ফেরা। আই লিগের প্রথম পর্বের শেষে লিগের শীর্ষস্থানটা ধরে রাখাই এখন চ্যালেঞ্জ তাদের কাছে। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগশীর্ষে থাকা ইস্টবেঙ্গল শিবিরকে তাই নতুন উদ্যমে শিলং লাজং ম্যাচের আগে তাতাতে ব্যস্ত মরগ্যান। শিলিগুড়ির কাঞ্জনজঙ্ঘা স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের হোম ম্যাচ হলেও পাহাড়ি দলটি পরিবেশগত একটা সাহায্য পাবে। তার উপরে ইস্টবেঙ্গলের কাছে বরাবরের শক্ত গাঁট লাজং। ট্রফি ও ঠোঁটের মধ্যে দূরত্বটা ঠিক কতটা, সেটা ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মরগ্যানের খুব ভালো করে জানা। আর প্রথম বার লাল-হলুদে কোচ থাকার দায়িত্বে তাঁর মুখের গ্রাস টানা দুই মরশুম যে দলগুলি কেড়ে নিয়েছিল, তাদের মধ্যে উল্লেখযোগ্য লাজং। আইলিগে এখনও পর্যন্ত দুই লেগে পাহাড়ের এই দলটিকে হারাতে পারেনি ইস্টবেঙ্গল। তাই থংবই সিংটোর দলের বিরুদ্ধে পূর্ণশক্তি নিয়েই ঝাঁপাতে চাইছেন তিনি। ডার্বিতে নিষ্প্রভ থাকা রবিন সিংয়ের বদলে প্রথম দলে ঢুকছেন নতুন অসি স্ট্রাইকার ক্রিস পায়েন। কিছু দিন আগেই সিডনি ইউনাইটেডের হয়ে ম্যাচ খেলে এসেছেন। তাই ম্যাচ ফিটনেসের কোনো খামতি নেই। পাশাপাশি সুদর্শন স্ট্রাইকারটি অনুশীলনেও নজর কেড়েছেন মরগ্যানের। পায়েনকে ১৮ জনের দলে রাখার কথা বললেও তাঁকে প্রথম দলে রেখে প্লাজার পাশে খেলিয়ে কম্বিনেশন তৈরির কাজ শুরু করে দিয়েছেন ব্রিটিশ কোচ। তাই পাহাড়ের দলটির বিরুদ্ধে চার বিদেশি নিয়েই শুরু করার সম্ভাবনাই প্রবল।

অর্ণব, জ্যাকিচাঁদ, রোমিওরা ফিট থাকলেও তাঁদের খেলানোর কোনো সম্ভাবনা নেই। বরং টানা জ্যাকি, রোমিওদের না খেলানো নিয়ে প্রশ্নে কিছুটা বিরক্ত মরগ্যান। এ দিন আক্রমণাত্মক ভহ্গিতে বলে দিয়েছেন, “আমার দায়িত্ব ইস্টবেঙ্গলকে সাফল্য এনে দেওয়া। জাতীয় দলের খেলোয়াড় সরবরাহ করা নয়।”

লাজং দলের স্ট্রাইকার দিপান্ডা ডিকা বর্তমানে ৭ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা। দলে সানা, বিশাল, আইজ্যাকের মতো তরুণ প্রতিভারা রয়েছেন। তাই কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের অসমান মাঠের সঙ্গে লাজংয়ের গতিময় ফুটবলের কথাও মাথায় রেখে পরিকল্পনা করতে হচ্ছে মরগ্যানকে। লিগের শুরুতে টানা তিন ম্যাচে হারের পরে চার ম্যাচে জিতেছিল লাজং। ঘরের মাঠে শিবাজিয়ান্সের কাছে হেরে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা এই ম্যাচে খেলতে এসেছে। তাই তরুণদের নিয়ে গড়া দলটি যে ইস্টবেঙ্গলকে বেশ বেগ দেবে তা বলাই যায়। আবার গাঁট লাজংকে টপকে জয় নিয়েই শিলিগুড়ি ছাড়তে চাইবে ইস্টবেঙ্গল।

(বিকেল ৪টে ৩৫ থেকে ম্যাচ।)

(খেলাটি সরাসরি সম্প্রচার হবে না। লাইভ স্ট্রিমিং হবে  I-league.org -এ) 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here