কলকাতা : বইপ্রেমীদের জন্য সুখবর। এ বার মিলনমেলায় কলকাতা আন্তর্জাতিক বই মেলা দেখতে আসার জন্য ‘ফ্রি বাস’ চালু করল রাজ্য সরকার। গিল্ডের উদ্যোগে এই পরিষেবা চালু হয়েছে। মিলনমেলা থেকে পার্ক সার্কাস পর্যন্ত এই বিশেষ সরকারি বাস পরিষেবা দিচ্ছে পরিবহণ দফতর। বইমেলা থেকে বাড়ি ফেরার সময় সমস্যায় পড়েন যাত্রীরা। এই বিষয়ে গিল্ডের সাধারণ সম্পাদক এ বার অনেক আগেই পরিবহণ দফতরকে চিঠি লিখেছিলেন। সেই চিঠিতে সাড়া দিলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এর জন্য বইমেলাতে একটি বিশেষ কাউন্টারও খোলা হয়েছে। প্রতি দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই পরিষেবা দেওয়া হচ্ছে। প্রায় ১০টির বেশি বাস এই পরিষেবা দিচ্ছে।

গিল্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বাসের সংখ্যা যাতে আরও বাড়ানো হয় সেই বিষয়ে পরিবহণ দফতরকে জানানো হয়েছে। এই পরিষেবার ফলে পার্ক সার্কাস থেকে খুব সহজে যেমন ধর্মতলা যাওয়া যাবে, তেমনই পার্ক সাকাস থেকে শিয়ালদহ এবং হাওড়ায়ও যাওয়া যাবে। রবীন্দ্রসদন থেকে মেট্রোও খুব সহজে পাওয়া যাবে।

গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, “বইমেলা থেকে ফেরার সময় খুবই সমস্যায় পড়েন বইপ্রেমী মানুষজন। তাই গিল্ডের তরফে রাজ্য পরিবহণ দফতরকে চিঠি দেওয়া হয়। এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানানোও হয়। এর পরই এই ‘ফ্রি বাস সার্ভিস’ চালু করা হয়েছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here