চেন্নাই : দুর্নীতির অভিযোগে আয়কর দফতরের তদন্ত শাখার আধিকারিকরা বুধবার হানা দিলেন তামিলনাড়ুর মুখ্যসচিব পি রমা মোহন রাওয়ের বাসভবন ও সচিবালয়ে তাঁর অফিসে। মুখ্যসচিবের ছেলে, আত্মীয়স্বজন এবং তাঁর সহযোগীদের ১৩টি জায়গায়ও পৌঁছে যান আয়কর দফতরের প্রতিনিধিরা। চেন্নাই, বেঙ্গালুরু ও চিত্তুরে তাঁদের যে সব বাড়ি-অফিস রয়েছে সেখানে তল্লাশি চালান তাঁরা। এঁদের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ ছিল বলে আয়কর দফতর সূত্রে বলা হয়েছে।  

আয়কর দফতর সূত্রে খবর, বুধবার ভোরবেলায় চেন্নাইয়ের আন্নানগরে মুখ্যসচিবের বাসভবনে পৌঁছে যান প্রায় ২০ জন আধিকারিক। বাসভবনের পাশাপাশি তাঁর কার্যালয়েও তল্লাশি চালানো হয়েছে। পি রমা মোহন রাও চলতি বছরের জুন মাসে মুখ্যসচিবের পদে নিযুক্ত হন। তামিলনাড়ুর সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার কাছের লোক বলেই পরিচিত ছিলেন। আয়কর আধিকারিকরা জনিয়েছেন, বালি-মাফিয়া জে শেখর রেড্ডির সঙ্গে ঘনিষ্ঠতা ছিল রমা মোহনের।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার তীব্র সমালোচনা করে বলেন, এ ভাবে আয়কর দফতরের তল্লাশি চালানো একটি নীতিবহির্ভূত ঘটনা। সরকার প্রতিহিংসাপরায়ণ হয়েই এই পদক্ষেপ করেছে।

শেখর রেড্ডি এবং তাঁর ভাইয়ের বাসভবনে হানা চালিয়ে সম্প্রতি আয়কর দফতর উদ্ধার করেছে ১৩৬ কোটির নগদ এবং ১৭৭ কোটি টাকার সোনা। 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here