Kim Jong Un

সেওল (দক্ষিণ কোরিয়া): উত্তর কোরিয়ার (North Korea) শাসক কিম জং উনকে (Kim Jong Un) গত কয়েক দিন ধরে নানা রকম গুজব ছড়িয়েছে সোশ্যাল মিডিয়া আর এক শ্রেণির সংবাদমাধ্যমে। কেউ কেউ এমনও দাবি করে বসেছেন, যে কিম মারা গিয়েছেন। এমনকি তাঁর ‘মৃতদেহের’ ছবিও ঘুরতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

এই পরিস্থিতিতে কিমের স্বাস্থ্য নিয়ে বড়ো খবর শোনাল দক্ষিণ কোরিয়া (South Korea)। সে দেশের প্রেসিডেন্ট মুন জা ইনের (Moon Jae In) শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা জানিয়েছেন যে কিম জীবিত রয়েছেন এবং সুস্থ রয়েছেন।

ওই উপদেষ্টা বলেন, “আমাদের সরকারের অবস্থান খুব স্পষ্ট। কিম জং উন সুস্থ রয়েছেন।” গত ১৩ এপ্রিল থেকে রিসোর্ট শহর ওনসানে রয়েছেন কিম। তবে সেখানে কোনো সন্দেহজনক গতিবিধি তারা নজর করেনি বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া।

উল্লেখ্য, গত সপ্তাহে কিমের পিতামহের জন্মদিবস পালিত হয়েছে ঘটা করে। প্রতি বারই এই উৎসবের মধ্যমণি হিসাবে উপস্থিত থাকেন একনায়ক। কিন্তু এ বার তাঁকে দেখা যায়নি। তখনই অনেকের সন্দেহ হয়, কিম কি গুরুতর অসুস্থ?

আরও পড়ুন সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও বৈঠকে হয়তো আটটি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চল

জানা যায়, কিছু দিন আগেই হৃদযন্ত্রের অস্ত্রোপচার হয় কিমের। একটি মার্কিন সংবাদমাধ্যম দাবি করে, ওই অস্ত্রোপচারের পর গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন কিম। যদিও ওই রিপোর্টের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারাও।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন