তাণ্ডবের পরে পুলিশের কাঁদানে গ্যাস।

জাকার্তা: ইন্দোনেশিয়ার খেলার মাঠে ঘটে গেল মর্মান্তিক ঘটনা। প্রিয় দলের পরাজয় সহ্য করতে না পেরে তাণ্ডব চালাল সমর্থকরা। প্রাণ গেল ১২৯ জনের। জখম অন্তত ১৮০ জন।

ঘটনাটি ঘটে পূর্ব জাভা প্রদেশের মালাং স্টেডিয়ামে। ইন্দোনেশিয়ার সর্বোচ্চ ফুটবল লিগ ‘বিআরআই লিগা ১-এ’ খেলা চলছিল আরেমা এফসি আর পার্সেবায়া সুরাবায়ার মধ্যে। এই ম্যাচে পার্সেবায়া ৩-২ গোলে জেতে।

খেলা শেষ হতেই আরেমা এফসির সমর্থকরা উন্মত্ত হয়ে ওঠে। তারা তাণ্ডব শুরু করে দেয়। দলে দলে মাঠের মধ্যে ঢুকে পড়ে দুই দলের খেলোয়াড়দের উপরে ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করে।

উচ্ছৃঙ্খল জনতাকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে। তার ফলে জনতার মধ্যে শুরু হয়ে যায় হুড়োহুড়ি। একে ওপরের উপরে পড়ে যায়। পদপিষ্ট হয়ে আর শ্বাসরোধ হয়ে শতাধিক মানুষের প্রাণ যায়।

ইস্ট জাভা পুলিশের নিকো আফিনতা সাংবাদিকদের জানিয়েছেন, এই মর্মান্তিক ঘটনায় মৃতের সংখ্যা এখনও পর্যন্ত দাঁড়িয়েছে ১২৯। জখম ও অসুস্থ ১৮০ জনেরও বেশি।

ফুটবল অ্যাসোসিয়েশন অব ইন্দোনেশিয়া (পিএসএসআই) জানিয়েছে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে লিগের খেলা এক সপ্তাহের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

ফুটবল মাঠে এ ধরনের তাণ্ডব ইন্দনেশিয়ায় আগেও ঘটেছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন