অতিমারীর কারণে ঈদের নামাজ বাতিল করলো ৪ আরব দেশ

0
নামাজ পড়া চলছে

ঢাকা :  মহামারী থেকে মানুষকে রক্ষায় চার আরব দেশে এবারের ঈদুল আযাহার নামাজ বাতিল ঘোষণা করেছে সে দেশের সরকার। প্রশাসনের তরফে বলা হয়েছে, বর্সংমান করোনার ঊর্মুখি সংতক্রমণ থেকে বাচতেই এ পদক্ষেপ নিতে হয়েছে। যে করোনা মানুষ থেকে মানুষে ছড়ায়, সেহেতু এবারের ঈদের জামাত বাতিল রো হয়েছে।

সংক্রমণ রোধে পবিত্র ঈদুল আজহার নামাজ বাতিল ঘোষণা করা  চারটি আরব রাষ্ট্রের মধ্যে মরিতানিয়া, মরোক্কো, ওমান এবং তিউনিসিয়া। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ সিদ্ধান্ত বলে জানিয়েছে দেশগুলোর সরকার। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

Loading videos...

প্রতিবেদনে বলা হয়, করোনার সংক্রমণ রোধে অন্য আরব দেশ, বিশেষ করে মিশর, সৌদি আরব, কুয়েত, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও জর্ডান নামাজের সময় সীমাবদ্ধ করে দিয়েছে। পাশাপাশি খোলা ময়দানে খুতবা পাঠসহ সতর্কতামূলক ব্যবস্থাপনায় ঈদের নামাজ আদাযয়ের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া আলজেরিয়া, ফিলিস্তিন, লিবিয়া এবং জিবুতিতেও ঈদের নামাজ আদায় হবে। অন্যদিকে, বাহরাইন জানিয়েছে, তারা মসজিদের ভেতর নির্দিষ্ট সংখ্যক মুসল্লির উপস্থিতিতে নামাজ আদায়ের অনুমতি দেবে। এর বাহিরে সিরিয়া, সোমালিয়া, সুদান, লেবানন, ইয়েমেন এবং কোমোরোস তাদের সিদ্ধান্তের কথা এখনো জানায়নি। মঙ্গলবার  আরব বিশ্বসহ অনেক দেশেই মুসলিমদের অন্যতম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ, পাকিস্তান ও ভারতসহ উপমহাদেশে ঈদ অনুষ্ঠিত হবে বুধবার।

আরও পড়ুন : কোরবাণীর ঈদ: ২৪১ ডিজিটাল পশুর হাটে ২৫ হাজার কোটি টাকার বেচাকেনার আশা বাংলাদেশের প্রাণীসম্পদ আধিকারিকদের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন