টেক্সাসে একটি ট্রাক থেকে উদ্ধার ৪২ জনের মরদেহ, সকলেই অভিবাসী

0

টেক্সাস: চাঞ্চল্যকর ঘটনা ঘটে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। টেক্সাসে একটি ট্রাকের ভেতরে পাওয়া গেছে ৪২ জনের মরদেহ। ব্রিটিশ সংবাদসংস্থা রয়টার্স এই খবর দিয়েছে। জানা গিয়েছে যারা মৃত, তারা সবাই অভিবাসী।

টক্সাসের সান আন্তোনিও শহরে ঘটনাটি ঘটেছে। আমেরিকার প্রথমসারির সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে যে ট্রাকটির চালক পলাতক। তাঁকে খুঁজে বার করার চেষ্টা করছে শহরের পুলিশ। তবে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ওই ট্রাকের ছবিটি ভাইরাল হয়ে গিয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় এক সংবাদমাধ্যম, কেএসএটি জানিয়েছে যে, সান আন্তোনিও শহরের দক্ষিণপশ্চিম দিকে একটি রেল লাইনের পাশেই ওই ট্রাকটিকে খুঁজে পাওয়া যায়। ৪২টি মরদেহের পাশাপাশি আরও ১৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে।

সান আন্তোনিও শহরটি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটারদূরে অবস্থিত। গত কয়েকদিন ধরে সেখানে প্রবল তাপপ্রবাহ চলছে। সোমবার এখানে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াসে উঠে যায়। সেই সঙ্গে ছিল তীব্র আর্দ্রতা। এই গরমের ফলে এতগুলি মৃত্যু হয়েছে কি না, সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক উত্তাপ ছড়াচ্ছে। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট রিপাবলিকান নেতা। ফলে এ ঘটনার জন্য মার্কিন প্রেসিডেন্ট তথা ডেমক্র্যাট নেতা জো বাইডেনকেই দায়ী করেছেন। বাইডেনের ‘উন্মুক্ত সীমান্ত নীতির ফলাফল’ হিসেবে বর্ণনা করেছেন তিনি।

আরও পড়তে পারেন

রাজস্থানে ফের গহলৌত বনাম পাইলট দ্বন্দ্ব!

ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ, সত্যসন্ধানী সংবাদ মাধ্যমের প্রতিষ্ঠাতা গ্রেফতার

শর্তসাপেক্ষে জামিন পেলেন রোদ্দূর রায়

পিএসি চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন