meghan markle and prince harry

ওয়েবডেস্ক: এটা আদতে হিসেবের মধ্যেই পড়ে! প্রথমে ধুমধাম করে বিয়ে হয়ে যাওয়া! তার পর সেই বিয়েতে কী কী ভুলচুক হল, কোন ঘটনা হাসির তুফান তুলল, তা নিয়ে আলোচনা হওয়া! এ যখন আমার-আপনার ঘরেও হয়ে থাকে, তখন আর রাজপরিবারের বিয়ে নিয়ে হবে না? বরং, একটু বেশি মাত্রাতেই হবে!

তা, ঠিক কোন পাঁচ হাস্যকর ঘটনার জন্য জাঁকজমক ছাড়াও বিখ্যাত হয়েছে ডিউক অব সাসেস্ক প্রিন্স হ্যারি আর ডাচেস মেগান মার্কলের বিয়ে?

meghan markle and prince harry

১. ঘোমটা তুলতে বরের ঘেমে যাওয়া

ভারতীয় মতে নববধূর ঘোমটা যেমন বাসররাতে খুলে দেন স্বামী, খ্রিস্টান মতে তা হয় বিয়ের দিনেই! ফলে প্রথা মেনে হ্যারিও তুলতে গেলেন মেগানের ঘোমটা! কিন্তু কাজটা সহজ হয়নি! প্রায় মিনিট খানেক চেষ্টার পর, হিমসিম খেয়ে তবে ভারি আর লম্বা ওই ঘোমটা তুলতে পেরেছিলেন রাজপুত্র! দেখতেই তো পাচ্ছেন একেবারে উপরের ছবিতে, কেমন ঘেমে নেয়ে গিয়েছেন তিনি!

২. বরের বাবার বিয়ের মাঝেই ঘুমিয়ে পড়া

একটা বিয়ের আয়োজন কি আর চাট্টিখানি কথা! তার উপরে এ তো আবার রাজকীয় বিয়ে- গোটা পৃথিবীতে যা লাইভ দেখানো হচ্ছে! তার উপরে রয়েছে বিয়ের পরের প্রীতিভোজের আয়োজনও। সব মিলিয়ে প্রিন্স অব ওয়েলস চার্লস যদি ক্লান্ত হয়ে পড়েন আর বিয়ের মাঝেই ঘুমে চোখ ঢুলে আসে তাঁর, তবে কি খুব দোষ দেওয়া যাবে তাঁকে?

৩. নিতবরের হাসি

ব্রিটিশ জনতার কাছে তো বিশেষ করে বটেই, পাশাপাশি সারা বিশ্বেই উত্তেজনার কারণে পরিণত হয়েছিল ২৯৩ কোটি টাকার এই রাজকীয় বিয়ে। কিন্তু নিতবরের উত্তেজনা যা দেখা যাচ্ছে একটু বেশিই! খুদে নববধূর ওড়নার প্রান্ত ধরে গির্জায় ঢোকার সময়ে এমন হাসি হেসেছে যা দেখে আমরাও নিজেদের ধরে রাখতে পারছি না! খবর বলছে, এটি মোগানের বন্ধু বেন আর জেসিকা মালরনির যমজ ছেলের একজন!

৪. ঘোড়া নাচছে…

হাতি নাচেনি, কেন না তা ও দেশে অমিল! তবে ঘোড়া নেচেছে বই কি মেগান মার্কলের সঙ্গে প্রিন্স হ্যারির বিয়েতে! ঠিক বিয়ের পরের রাজকীয় শোভাযাত্রার সময়! বিয়েটা কি তা হলে ওর কাছেও উত্তেজনার কারণ হয়েছে?

৫. খুদে রাজকন্যের ভেংচি

তবে যাই হোক না কেন, এই বিয়েতে সব নজর নিজের দিকে কেড়ে নিয়েছে যুবরাজ উইলিয়াম আর যুবরানি কেটের খুদে মেয়ে শার্লট! কাকে দেখে যে যে সে এমন অনাবিল ভেংচি কেটেছে, তা খোদায় মালুম! তবে আমাদের পক্ষে তা হাসির কারণ হয়েছে বই কি!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here