আফগানিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত কমপক্ষে ৫০

0

জুম্মার প্রার্থনা চলাকালীন আত্মঘাতী বোমা বিস্ফোরণ। মার্কিন বাহিনী আফগানিস্তান ছেড়ে যাওয়ার পর সবচেয়ে বড়ো রক্তাক্ত হামলা।

কাবুল: আফগানিস্তানের কুন্দুজ শহরের একটি শিয়া মসজিদে শুক্রবারের নমাজের সময় আত্মঘাতী বোমা হামলা। স্থানীয় সূত্রে খবর, কমপক্ষে ৫০ জনের মৃত্যু হয়েছে এই বোমা হামলায়। তবে মৃতের সংখ্যা একশো ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

মার্কিন বাহিনী আফগানিস্তান ছাড়ার পর এটাই সবচেয়ে বড়ো রক্তাক্ত হামলা। জানা গিয়েছে, বিস্ফোরণে সংখ্যালঘু সম্প্রদায়ের আরও কয়েকজন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, আগামী দিনে ভয়ংকর অস্থির পরিস্থিতি তৈরি হতে পারে তালিবানশাসিত আফগানিস্তানে।

ওয়াকিবহাল মহলের মতে, চরমপন্থী ইসলামিক স্টেট গোষ্ঠীর সঙ্গে তীব্র দ্বন্দ্ব তালিবানের। যে কারণে সুন্নি সংখ্যাগরিষ্ঠ আফগানিস্তানে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বারবার শিয়াদের নিশানা করা হচ্ছে। আফগানিস্তানের নতুন তালিবান সরকারের পক্ষে কুন্দুজের সংস্কৃতি ও তথ্য বিভাগের ডিরেক্টর মতিউল্লাহ রোহানি সংবাদ সংস্থা এএফপি-র কাছে মসজিদে আত্মঘাতী হামলার ঘটনাটি নিশ্চিত করেন।

কুন্দুজ প্রাদেশিক হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, সেখানে ৩৫ জন নিহত এবং ৫০ জনেরও বেশি আহতকে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি ডক্টরস উইদাউট বর্ডার্স হাসপাতালের একজন কর্মী জানিয়েছেন, সেখানে নিয়ে যাওয়া হয়েছে ১৫ জন নিহত এবং আরও বেশ কিছু আহতকে।

তালিবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, কুন্দুজের শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে বিস্ফোরণ ঘটানো হয়েছে। প্রচুর সংখ্যক মানুষ নিহত ও আহত হয়েছেন। ঘটনাস্থলে পৌঁছেছে তালিবানের বিশেষ বাহিনী। পুরো ঘটনার তদন্ত চলছে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে:

জেআরডি টাটার ছবি টুইট করে এয়ার ইন্ডিয়াকে ‘পুনরায় স্বাগত’ জানালেন রতন টাটা

১৮ হাজার কোটি টাকায় এয়ার ইন্ডিয়ার মালিকানা গেল টাটার হাতে

৪ কেন্দ্রের উপনির্বাচনে তারকা প্রচারকের তালিকা প্রকাশ করল তৃণমূল, বিজেপি

গোড়ায় গলদ! কংগ্রেসের সঙ্গে দ্বন্দ্বের ইঙ্গিত প্রশান্ত কিশোরের

কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে এখনও কেন গ্রেফতার করছে না উত্তরপ্রদেশ পুলিশ, জানতে চাইল সুপ্রিম কোর্ট

দেবীপক্ষের দ্বিতীয় দিন ২১ হাজারের ঘরে নামল সংক্রমণ, মৃত্যুও নামল তিনশোর নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন