boston explosion
বিস্ফোরণের পড়ে আগুন লেগে গিয়েছে বাড়িতে। ছবি: রয়টার্স

বোস্টন: গ্যাসের পাইপলাইনে পর পর ৭০টা বিস্ফোরণের ঘটনা ঘটল বোস্টন এবং তার লাগোয়া বেশ কিছু শহরে। এই ঘটনায় এখনও পর্যন্ত এক জনের মৃত্যু হলেও আতঙ্কে ঘরছাড়া বহু মানুষ। অনেক ঘরবাড়ি আগুনের গ্রাসে চলে গিয়েছে।

ম্যাসাচুসেটস পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, সত্তরটি জায়গা থেকে গ্যাসের পাইপলাইন ফেটে যাওয়ার খবর এসেছে। এর মধ্যে ৩৫টি ঘটনা অ্যান্ডোভারের। লরেন্স এবং উত্তর অ্যান্ডোভারেও পাইপলাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এক জনের মৃত্যু ছাড়াও এখনও পর্যন্ত মোট ১২ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। আহতদের লরেন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও পর্যন্ত একশোজন স্থানীয় বাসিন্দাকে রেড ক্রস পরিচালিত ত্রাণশিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে আরও অনেক মানুষকেই ত্রাণশিবিরে নিয়ে আসা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন হরিয়ানায় বারো ক্লাসের পরীক্ষায় শীর্ষ স্থানাধিকারীকে গণধর্ষণের অভিযোগ

পুলিশের দাবি, গ্যাসের পাইপলাইনে চাপ বেড়ে যাওয়াতেই ওই বিস্ফোরণ হয়েছে। আপাতত এই চাপ কমানোর কাজ চলছে বলছে টুইটারে জানিয়েছে তারা।

ওই গ্যাস সরবারহ করে কলম্বিয়া গ্যাস নামে একটি কোম্পানি। কয়েক দিন আগেই গ্যাস পাইপলাইন মেরামতি করা হবে বলে ঘোষণা করেছিল। তবে ওই এলাকায় কোনো মেরামতির কাজ হচ্ছিল কিনা তা এখনও জানা যায়নি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন