সেই বিখ্যাত স্লোগানে ট্রাম্পের হয়ে ভোটপ্রচারেও নেমে পড়লেন মোদী!

হিউস্টন: কয়েক মাস আগে ইজরায়েলের ভোটের প্রচারেও দেখা গিয়েছিল তাঁকে। এ বার মার্কিন নির্বাচনেও নেমে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে ইজরায়েলে তিনি ব্যক্তি হিসেবে হাজির হননি, তাঁকে দেখা গিয়েছিল বিভিন্ন পোস্টারে। কিন্তু এ বার ‘হাওডি মোদী’ অনুষ্ঠানের মধ্যে দিয়ে ট্রাম্পের হয়ে সরাসরি ভোট চাইলেন মোদী।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদী জোর গলায় বলেন, “অব কী বার, ট্রাম্প সরকার।” সঙ্গে সঙ্গে তুমুল হাততালিতে ফেটে পড়ে আগত জনতা।

উল্লখ্য, এই ‘হাওডি মোদী’কে কেন্দ্র করে মার্কিন নির্বাচনের প্রচারের দামামাও বাজাতে চাইছিলেন ট্রাম্প। কারণ এখানে ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভূত মার্কিন ভোটারদের সামনে প্রচার করার একটা সুযোগ থাকবে।

আরও পড়ুন পাকিস্তান তো নিজেদের দেশটাই চালাতে পারে না, ‘হাওডি মোদী’ অনুষ্ঠানে বললেন মোদী

কিছু দিন আগেই মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে একটা রিপোর্টে লেখা হয় যে হিউস্টন তথা টেক্সাসে কোনো দিনও বিশেষ সুবিধা করতে পারেনি রিপাবলিকানরা। সে কারণেই এ বার বিশেষ নজর দেওয়া হয়েছে ওই রাজ্যটিতে।

এমনিতে মোদীর জনপ্রিয়তা এখন তুঙ্গে বিশেষ করে প্রবাসী ভারতীয়দের কাছে। এই সব হিসেবনিকেশ করেই ‘হাওডি মোদী’তে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন ট্রাম্প, এমনই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.