তালিবান হুমকিতেও না দমে আফগান পপ তারকা বললেন, “গান থামাব না”

0

খবরঅনলাইন ডেস্ক তালিবানদের হুমকি সত্ত্বেও সঙ্গীতচর্চা তিনি থামাবেন না বলে সাফ জানিয়ে দিলেন আফগানিস্তানের পপ তারকা আরিয়ানা সঈদ। আফগানিস্তানের বাইরেই গান-বাজনা চালিয়ে যেতে চান তিনি।

তালিবান বাহিনীর কাবুল দখলের প্রাক-মুহূর্তে আফগানিস্তান ছেড়েছিলেন তিনি। আমেরিকার উদ্ধারকারী বিমানে চেপে নিজের একটি ছবি নেটমাধ্যমে পোস্ট করে আরিয়ানা জানিয়েছিলেন, তিনি জীবিতই আছেন। আগের রাতের বিনিদ্র ভয়াবহ অভিজ্ঞতা খুব তাড়াতাড়ি তিনি ভাগ করে নেবেন বলেও জানিয়েছিলেন।

সোমবার সংবাদ সংস্থা এএনআইকে একান্ত সাক্ষাৎকার দেন আরিয়ানা। সেখানে তিনি বলেন, ‘‘আফগানিস্তানের বাইরেও আমার অসংখ্য অনুরাগী রয়েছেন। আমি গান থামাব না। আফগানিস্তানের মানুষদের উৎসর্গ করেই সঙ্গীতচর্চা চালিয়ে যাব আমি।’’

বিগত দুই দশক ধরে আফগানিস্তানে নারী-স্বাধীনতা ও অধিকারের পক্ষে যাঁরা জোরালো সওয়াল করেছিলেন, তাঁদের মধ্যেই অন্যতম আরিয়ানা সঈদবর্তমানে তিনি দেশছাড়া হলেও আফগানিস্তানের মানুষদের জন্য তিনি আওয়াজ তুলবেন। তাঁর কথায়, ‘‘আমি আমার বক্তব্য প্রচার করবই। আফগানিস্তান ও আফগানদের জন্য কী করা যায়, তা দেখছি।”

আফগানিস্তান থেকে পালানোর পর আরিয়ানের সাক্ষাৎকার

আফগানিস্তানের এই পরিস্থিতির জন্য পাকিস্তানেরই হাত দেখছেন আরিয়ানা। তিনি বলেন, “এর পেছনে পাকিস্তানের হাত রয়েছে। বিগত কয়েক বছর ধরে যখনই আমাদের সরকার কোনো তালিবানকে ধরে তার পরিচয় জেনেছে, দেখা গিয়েছে সে পাকিস্তানি।” এর পাশাপাশি ভারতকে ‘সত্যিকারের বন্ধু’ বলেও আখ্যা দিয়েছেন আরিয়ানা। তিনি বলেন, “ভারত সব সময় আমাদের ভালো চেয়েছে। ওরা আমাদের সত্যিকারের বন্ধু।”

শুনুন আরিয়ানা সঈদের গান

আরও পড়তে পারেন

দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও, দেশে এক দিনে সক্রিয় রোগী পড়ল আরও ১৪ হাজার

টিকা নেওয়া এখন আরও সহজ আজ থেকে হোয়াটসঅ্যাপেও টিকার বুকিং

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন