ayelabreastfeeding1021

ওয়েবডেস্ক: পুলিসের কথা ভাবলে চট করে মানবিক মুখের কথা জনগণের মাথায় আসে না। তবু তেমন চেষ্টা বহু পুলিস আধিকারিক করে নিয়মিত। তেমনই এক নজির সম্পরতি সামনে এল। তবে আমাদের দেশে নয়, মেসি-মারাদোনার দেশে।

এই মুহূর্তে আর্জেন্তিনার রাজধানী বুয়েনেস আয়ার্স পুলিসের সবচেয়ে চর্চিত মুখ সেলেস্তা আয়ালা। কে এই সেলেস্তা? একজন মহিলা পুলিস আধিকারিক। যে নিজের ডিউটি চলাকালীন স্থানীয় লা-পাতা শিশু হাসপাতালের একটি বাচ্চাকে নিজের স্তন্য পান করান।

কর্মরত অবস্থায় তিনি দেখতে পান একটি অপুষ্ট নোংরা মাখা বাচ্চা খাবারের জন্য কাঁদছে। কোনো কিছু না ভেবে বাচ্চাটিকে নিজের কোলে নিয়ে স্তন্য পান করান তিনি। সেই ছবি তাঁর সহকর্মী মার্কস হেরেদিয়া সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, “আমি সমাজকে দেখাতে চাই এই বাচ্চাটির প্রতি কি দারুণ সংবেদনশীলতা তুমি দেখালে। তুমি ওকে চেন না, জানো না কিন্তু তুমি যা করলে তা দেখে মনে হল তুমি ওর আসল মা”।

 

মুহূর্তের মধ্যে যা ভাইরাল হয়ে যায়। অবশ্য জানা যায়নি বাচ্চাটির মা-বাবা কোথায় ছিল সেই মুহূর্তে। কিন্তু শোনা যাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষের সম্মতিতেই আয়ালা বাচ্চাটিকে স্তন্য পান করান।

তাঁর এমন কাজের জন্য তাঁর পদোন্নতিও হয়েছে। সেখানকার নিরাপত্তা মন্ত্রী ক্রিশ্চিয়ান রোটোন্ড জানিয়েছেন, “ওর মতো পুলিস অফিসারই আমাদের প্রয়োজন।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন