Connect with us

বিদেশ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা ইরানে

Published

on

তেহরান: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইরান (Iran)। ইরানি সেনার জেনারেল কাসেম সোলেমানির হত্যার জন্য দায়ী করে ট্রাম্প-সহ ৩০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তেহরানে।

গত জানুয়ারিতে ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হানায় মৃত্যু হয় ইরানি সেনার জেনারেল কাসেম সোলেমানির। প্রাণ হারান ইরাকের পার্লামেন্টারি বাহিনীর ডেপুটি চিফ আবু মেহদি অল মুহান্দিস’ও।

এই ঘটনার পর আরও তলানিতে চলে যায় ইরান-মার্কিন সম্পর্ক। পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে।

সোলেমানির হত্যার প্রতিশোধ নিতে ইরাকের মার্কিন সেনা ও যৌথ বাহিনীর ব্যবহৃত দুই ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তেহরান। তাতে কমপক্ষে ৮০ জন ‘মার্কিন জঙ্গি’ নিহত হয়েছে বলে দাবি করেন ইরানের শীর্ষনেতা আয়াতোল্লা আলি খামেনেই।

ইরানের সংবাদমাধ্য়ম অনুযায়ী, ইরাকে মার্কিন সেনা ও যৌথ বাহিনীকে নিশানা করে মোট ১৫টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছিল তারা। প্রসঙ্গত, সোলেমনি হত্যার পর পরই প্রকাশ্যে ইরানকে হুঁশিয়ারি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোলেমানি হত্যার বদলা হিসেবে কোনো মার্কিন নাগরিক বা প্রতিষ্ঠানের উপর হামলা হলেই ইরানের আরও ৫২ জায়গায় আক্রমণ হবে জানিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

জানুয়ারির ওই হামলার পিছনে ট্রাম্প-সহ ৩০ জন জড়িত বলে দাবি করেছেন তেহরানের এক আইনজীবী। গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে ইন্টারপোলের কাছেও নোটিশ পাঠিয়েছে ইরান। তবে ফ্রান্সের লিয়ঁতে ইন্টারপোলের সদর দফতরের তরফে কোনো মন্তব্য করা হয়নি।

স্বাভাবিক ভাবেই ট্রাম্পের গ্রেফতারির কোনো প্রশ্নই নেই। কিন্তু আলকাসিম নামক ওই আইনজীবী একটা মন্তব্য করেছেন যা খুবই তাৎপর্যপূর্ণ। তিনি বলেন, “প্রেসিডেন্ট পদে ট্রাম্পের মেয়াদ শেষের পরও এই মামলা চলবে। ইরানও সহজে ভুলবে না।”

এই ব্যাপারে ট্রাম্প বা হোয়াইট হাউসের তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

অ্যাডভেঞ্চার

অক্সিজেন সিলিন্ডার ছাড়াই ১০ বার মাউন্ট এভারেস্ট বিজয়ী আং রিটা প্রয়াত

১৯৮৩ সাল থেকে ১৯৯৬ সাল, এই ১৩ বছরে শেরপা রিটা অক্সিজেন সিলিন্ডার ছাড়া ১০ বার মাউন্ট এভারেস্টে ওঠেন।

Published

on

Sherpa Ang Rita
শেরপা আং রিটা।

খবর অনলাইন ডেস্ক: অক্সিজেন সিলিন্ডার ছাড়াই ১০ বার মাউন্ট এভারেস্ট (Mount Everest) বিজয়ী শেরপা আং রিটা (Ang Rita Sherpa) প্রয়াত হয়েছেন। সোমবার তিনি তাঁর কাঠমান্ডুর বাসভবনে মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

আং রিটার পরিবার সূত্রে জানা যায়, তিনি মস্তিষ্ক আর লিভারের অসুখে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে পর্বতারোহণের ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হল।

‘স্নো লেপার্ড’ নামে পরিচিত আং রিটা ১৯৮৩ সালে প্রথম মাউন্ট এভারেস্টে আরোহণ করেন। ১৯৮৩ সাল থেকে ১৯৯৬ সাল, এই ১৩ বছরে শেরপা রিটা অক্সিজেন সিলিন্ডার ছাড়া ১০ বার মাউন্ট এভারেস্টে ওঠেন।

বিশ্বের একমাত্র পর্বতারোহী হিসাবে অক্সিজেন সিলিন্ডার ছাড়া ১০ বার মাউন্ট এভারেস্টে ওঠার অনন্য কৃতিত্বের অধিকারী হওয়ার জন্য আং রিটাকে ২০১৭ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি দেয়। রিটার এই রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

এ ছাড়াও ১৯৮৭ সালের শীতে অতিরিক্ত অক্সিজেন ছাড়াই এভারেস্টে ওঠেন আং রিটা। শীতে এভারেস্টে ওঠার বিরল কৃতিত্বের অধিকারীও একমাত্র আং রিটা।

পর্বতারোহণে তাঁর অনায়াস দক্ষতার জন্যই তাঁকে সবাই ‘স্নো লেপার্ড’ বলত।

তাঁর মৃত্যুতে পর্বতারোহণ মহল থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। নেপাল মাউন্টেনিয়ারিং অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি অভিজ্ঞ পর্বতারোহী আং শেরিং শেরপা বলেছেন, “পর্বত অঞ্চলে তিনি ‘স্নো লেপার্ড’-এর মতোই সক্রিয় ছিলেন। এখানেই ছিল তাঁর অনন্যতা।”

হিমালয়ের পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা করার জন্য যে সব প্রকল্পের কাজ চলছে, সে সব প্রকল্পের সঙ্গেও সক্রিয় ভাবে যুক্ত ছিলেন আং রিটা।

তাঁর মরদেহ কাঠমান্ডুর একটি মনাস্টেরিতে নিয়ে যাওয়া হয়েছে। এ সপ্তাহের শেষে তাঁর শেষকৃত্য সম্পন্ন  হবে।

খবর অনলাইনে আরও পড়তে পারেন

জল জীবন মিশনের আওতায় ৫০ লক্ষ টাকা জেতার সুযোগ দিচ্ছে কেন্দ্র, তবে উৎরাতে হবে আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জে

Continue Reading

বিদেশ

কাজ হারিয়ে সৌদি আরবের রাস্তায় ভিক্ষা করার অপরাধে আটক চার শতাধিক ভারতীয় কর্মী

কাজ হারিয়ে চরম দুর্দশায় পড়ে শুধু মাত্র ভিক্ষা করছিলেন, এখন ডিটেনশন সেন্টারে আটকে পড়ে চরম হতাশা…

Published

on

ছবি: টিভি৯ভারতবর্ষের সৌজন্যে

হায়দরাবাদ: কোভিড-১৯ মহামারির জেরে কাজ হারিয়ে সৌদি আরবের রাস্তায় ভিক্ষা করতে নেমেছিলেন প্রায় সাড়ে চারশো ভারতীয় কর্মী। ভিক্ষা করার অপরাধে তাঁদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আটকও করেছে বলে জানা গিয়েছে।

এই সমস্ত কর্মীদের বেশির ভাগেরই ওয়ার্ক পারমিট রয়েছে তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, কাশ্মীর, বিহার, দিল্লি, রাজস্থান, কর্নাটক, হরিয়ানা, পঞ্জাব এবং মহারাষ্ট্র থেকে। তাঁদের ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বাধ্য হয়ে কোনো রকমে জীবনধারণের জন্য ভিক্ষাবৃত্তিকেই বেছে নিয়েছিলেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, তাঁদের একমাত্র অপরাধ, তাঁরা রাস্তায় ভিক্ষা করছিলেন। এই অপরাধেই তাঁদের আটক করেন সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আটকের পর তাঁদের পাঠিয়ে দেওয়া হয় জেড্ডার শুমাইসি ডিটেনশন সেন্টারে।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, আটক হওয়া ভারতীয় কর্মীদের মধ্যে রয়েছেন উত্তরপ্রদেশের ৩৯ জন, বিহারের ১০ জন, তেলঙ্গানার পাঁচ জন, মহারাষ্ট্র, কর্নাটক, জম্মু ও কাশ্মীরের চার জন করে। অন্ধ্রপ্রদেশ থেকে রয়েছেন এক জন।

একে হাত কাজ নেই, তার উপর আটক হয়ে চরম ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন ওই কর্মীরা। এক কর্মী অভিযোগ করেন, “আমরা কোনো অপরাধ করিনি। কাজ হারিয়ে চরম দুর্দশায় পড়ে শুধু মাত্র ভিক্ষা করছিলাম। এখন ডিটেনশন সেন্টারে আটকে পড়ে চরম হতাশায় ভুগছি”।

আরেক জন বলেন, “গত চার মাস ধরে আমরা অসহনীয় পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। আমরা চোখের সামনে দেখেছি, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং শ্রীলঙ্কার কর্মীরা তাঁদের নিজের নিজের দেশের কাছ থেকে সহযোগিতা পেয়েছেন। তাঁরা নিজের দেশে ফিরেও গিয়েছেন। কিন্তু আমরা এখানে এ ভাবে আটকে রয়েছি”।

গত বুধবার আটকে এক ভারতীয়র পরিবারের তরফে টুইটারের মাধ্যমে প্রবাসী ভারতীয় সহায়তা কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করা হয়। সর্বশেষ খবর, সহায়তা করার জন্য আটকে পড়া ভারতীয় এবং তাঁদের পরিবারের সদস্যদের যোগাযোগ নম্বর জানতে চাওয়া হয়েছে।

আরও পড়তে পারেন: সৌদি আরব ফেরত মুর্শিদাবাদের যুবকের মৃত্যু কি করোনাভাইরাসে?

অন্য দিকে, ভারতে ফিরে আসার জন্য ২.৪ লক্ষ ভারতীয় নাগরিক নথিভুক্ত করলেও, শুধুমাত্র ৪০ হাজারই ফিরে আসতে পেরেছেন বলে জানা গিয়েছে।

Continue Reading

বিদেশ

টিকটক, উইচ্যাট নিয়ে কঠোর সিদ্ধান্ত আমেরিকার

জাতীয় নিরাপত্তার স্বার্থে কঠোর সিদ্ধান্ত আমেরিকার!

Published

on

চিনা অ্যাপ টিকটক। প্রতীকী ছবি

ওয়াশিংটন: শেষমেশ আমেরিকা জানিয়ে দিল, আগামী রবিবার থেকে তারা অ্যাপ স্টোরগুলি থেকে উইচ্যাট (WeChat) এবং টিকটকের (TikTok) মতো চিনা অ্যাপের ডাউনলোড নিষিদ্ধ করতে চলেছে।

ওয়াকিবহাল মহলের মতে, এ ভাবে এগোতে থাকলে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) প্রশাসন শেষপর্যন্ত বাইটড্যান্সের বিতর্কিত অ্যাপ্লিকেশন টিকটককে গুগল প্লে স্টোর এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাপলের অ্যাপ স্টোর থেকে সরিয়ে দিতে পারে। ঠিক একই ধরনের পদক্ষেপের মুখোমুখি হতে চলেছে আরও একটি অ্যাপ উইচ্যাট।

শুক্রবার সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে জানা যায়, আমেরিকার বাণিজ্য বিভাগ স্থির করেছে আগামী ২০ সেপ্টেম্বর থেকে চিনা অ্যাপ টিকটক এবং উইচ্যাটের মতো অ্যাপ দু’টির ডাউনলোড নিষিদ্ধ করা হবে।

জাতীয় সুরক্ষার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। অ্যাসোসিয়েটেড প্রেস আমেরিকার বাণিজ্য বিভাগের সচিব উইলবার রসের বক্তব্য উদ্ধৃত করে জানিয়েছে, “আমেরিকার নাগরিকদের ব্যক্তিগত তথ্য সংগ্রহের ব্যাপারে চিনের দূরভিসন্ধি আটকানোর লড়াই চলছে”।

ব্যবসায়িক দ্বন্দ্ব?

এখন আমেরিকায় টিকটকের গ্রাহক সংখ্যা প্রায় ১০ কোটি। সম্প্রতি ট্রাম্প জানান, কোনো মার্কিন সংস্থা টিকটকের সঙ্গে যুক্ত হোক, তেমনটা তাঁরা চান না। তবে কোনো মার্কিন সংস্থা যদি টিকটক চালায়, সে ক্ষেত্রে বিষয়টি বিবেচনা করা হতে পারে।

ট্রাম্পের এই মন্তব্যের দিন দুয়েক পরেই টিকটকের ডাউনলোড নিষিদ্ধ করার সরকারি বিজ্ঞপ্তি জারি নিয়ে তোড়জোড় চলছে।

কয়েক দিন ধরে চলা এই টানাপোড়েনে নিত্যনতুন ঘটনার আনাগোনা লেগেই রয়েছে। সম্প্রতি জানা যায়, আমেরিকার সংস্থা মাইক্রোসফটের কাছে টিকটককে বিক্রি করতে চায়নি অ্যাপের মূল সংস্থা বাইটড্যান্স। তবে মাইক্রোসফটের বিকল্প হিসেবে ওরাকলকে নিজের ব্যবয়ায়িক পার্টনার হিসেবে বেছে নেয় বাইটড্যান্স। কিন্তু ট্রাম্প যে তাতে আদতে খুশি হননি, সেটা তাঁর প্রশাসনের সাম্প্রতিক পদক্ষেপেই স্পষ্ট।

প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে ব্লক হওয়ার মানে অ্যাপ দু’টি আর এই স্টোরগুলি থেকে ডাউনলোড করা যাবে না। তবে বর্তমান গ্রাহকরা এর ব্যবহার চালিয়ে যেতে পারবেন, যতক্ষণ না সরকারি ভাবে অ্যাপগুলির উপর নিষেধাজ্ঞা জারি হচ্ছে। ঠিক যেমনটা নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার

ভারতের পদক্ষেপে চিনের লোকসান!

লাদাখ সীমান্ত সংঘর্ষের পর ১৩০ কোটি ভারতবাসীর ব্যক্তিগত তথ্য এবং দেশের প্রতিরক্ষা ও সার্বভৌমত্ব বজায় রাখার স্বার্থে পাবজি (PUBG), টিকটক, ইউচ্যাট অথবা শেয়ারইট (ShareIt)-এর মতো ২২৪টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত।

শোনা যাচ্ছে, ভারতের এই পদক্ষেপে এক বছরে প্রায় ২০০ মিলিয়ন ডলার বা ১,৪৬,৬০০ কোটি টাকার লোকসানের মুখোমুখি হতে পারে চিনা অ্যাপ সংস্থাগুলি। আরও পড়তে পারেন: পাবজি, টিকটক-সহ ২২৪টি অ্যাপ নিষিদ্ধ হওয়ায় চিনের সামনে বছরে ১.৫ লক্ষ কোটি টাকার ঝটকা

Continue Reading
Advertisement
Narendra Modi
দেশ5 hours ago

২০১৫ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশ সফরে খরচ হয়েছে প্রায় ৫১৮ কোটি টাকা

দেশ6 hours ago

অর্থনীতিতে নতুন হাতছানি বাংলাদেশ-ভারত পণ্যবাহী রেল চলাচল

IPL rajasthan Royals
ক্রিকেট6 hours ago

রানের বন্যা শেষে চেন্নাই-জয় রাজস্থান রয়্যালসের

Sherpa Ang Rita
অ্যাডভেঞ্চার9 hours ago

অক্সিজেন সিলিন্ডার ছাড়াই ১০ বার মাউন্ট এভারেস্ট বিজয়ী আং রিটা প্রয়াত

রাজ্য9 hours ago

পর পর তিন দিন দৈনিক মৃতের সংখ্যা ৬০-এর উপরে, তবে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Currency
শিল্প-বাণিজ্য10 hours ago

জল জীবন মিশনের আওতায় ৫০ লক্ষ টাকা জেতার সুযোগ দিচ্ছে কেন্দ্র, তবে উৎরাতে হবে আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জে

কেনাকাটা11 hours ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

দেশ13 hours ago

এ বার আলু, পেঁয়াজ, চাল, ডাল, ভোজ্য তেল অত্যাবশ্যক পণ্য নয়, বিল পাশ রাজ্যসভায়

দেশ20 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৭৫০৮৩, সুস্থ ১০১৪৬৮

দেশ2 days ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

দেশ3 days ago

ব্যথার কারণ খুঁজতে হল এক্স-রে, বন্দির মলদ্বারে হদিশ মিলল চারটি মোবাইলের

coronavirus west bengal
দেশ19 hours ago

এই প্রথম ২৪ ঘণ্টায় সুস্থ কোভিডরোগীর সংখ্যা এক লক্ষ ছাড়াল

রাজ্য3 days ago

জাতীয় গড়ের তুলনায় রাজ্যে সুস্থতার হার অনেকটাই বেশি, কেন্দ্রের প্রশংসা

mamata banerjee
রাজ্য3 days ago

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর স্থগিত

corona
দেশ2 days ago

৫টি রাজ্যেই মোট সক্রিয় কোভিডরোগীর ৬০ শতাংশ!

coronavirus west bengal
রাজ্য2 days ago

রাজ্যের চার জেলার কোভিড পরিস্থিতি নিয়ে বিশেষ ভাবে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

কেনাকাটা

কেনাকাটা11 hours ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা4 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা6 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা4 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

নজরে