ইসলামাবাদ: দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট তথা পাকিস্তান পিপল্‌স পার্টির সহকারি চেয়ারম্যান আসিফ আলি জারদারিকে। নিজের নামে ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট রাখার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে দুর্নীতিরোধী নজরদারি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরো (ন্যাব)।

আগেই জারদারির আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। তার পরেই সোমবার বিকেলে জারদারির বাসভবনে পুলিশকে নিয়ে হানা দেয় ন্যাবের দল। জারদারিকে গ্রেফতার করা হলেও তাঁর বোন ফরিয়াল তালপুরকে গ্রেফতার করা হয়নি। জারদারির সঙ্গে এই মামলায় অভিযুক্ত তালপুরও।

টিভি ফুটেজে দেখা গিয়েছে মেয়ে আসিফাকে সঙ্গে নিয়ে বাসভবন থেকে বেরিয়ে আসছেন জারদারি। তার পরেই পুলিশের সঙ্গে গাড়িতে উঠে পড়েন তিনি। পাকিস্তান পিপল্‌স পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি এবং অসংখ্য কর্মীসমর্থকদের উপস্থিতিতে হাজতযাত্রা হয় জারদারির। আপাতত ইসলামাবাদে ন্যাবের শীর্ষ দফতরে রাখা হবে জারদারিকে। সেখানে থেকে তাঁকে আদালতে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন মহার্ঘ ভাতা নিয়ে রাজ্য সরকারের অবস্থান জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

গত বছর সাধারণ নির্বাচনে সিন্ধু প্রদেশের নাওয়াবশাহ সিট থেকে জিতে জাতীয় সংসদের সদস্য হয়েছেন তিনি।

পাকিস্তান রাজনীতির অন্যতম বর্ণময় চরিত্র আসিফ আলি জারদারির পরিচিতি মূলত তাঁর স্ত্রী প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর জন্যই। ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত দেশের প্রেসিডেন্টের পদ সামলেছেন তিনি।

এ দিকে জারদারির গ্রেফতারের খবর চাউর হতেই পাকিস্তানের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন দলীয় সমর্থকরা। যদিও কর্মীসমর্থকদের শান্তিশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন বিলওয়াল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here