breast feeding
ছবি: ইন্টারনেট থেকে

ওয়েবডেস্ক: প্রকাশ্যে শিশুকে স্তন্যপান করানো ‘লজ্জাজনক’। ফলে যে ভাবে লজ্জা পাওয়ার কথা নয়, সেটাই করলেন টেক্সাসের এক মা। সেই ছবিও শেয়ার করলেন ফেসবুকে। আর স্বাভাবিক কারণেই তা ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়।

ক্যারল লকউড নামের ওই মহিলা ফেসবুকে ছবিটি পোস্ট করে লিখেছেন, এক বন্ধুর আত্মীয় তাঁকে রেখেঢেকে স্তন্যপান করানোর পরামর্শ দিয়েছিলেন। সেই কারণেই তিনি নিজেকে ঢেকে রেখেছেন।

সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেছেন, “এটা আমার কাছে কোনো রোমহর্ষক ব্যাপার নয়। আমি সব সময়ই চাই আমার তিন বছরের শিশুকে যতটা সম্ভব সহজে এবং মুক্ত ভাবে স্তন্যপান করাতে। এতে যদি কারও আপত্তি থাকে বা লজ্জার প্রসঙ্গ ওঠে, তা হলে তো এটা করতেই হয়। কিছু না, আমি শুধু মাত্র পোশাকের কিছুটা অংশ দিয়ে নিজের মুখটা ঢেকে নিই”।

পোস্টের সঙ্গে মন্তব্য থেকেই স্পষ্ট ক্যারল কী বলতে চেয়েছেন। বেড়াতে গিয়ে ক্যারলের সেই অভ্যাসটাও বদলায়নি। তিনি যখন প্রকাশ্যে এ ভাবে শিশুকে স্তন্যপান করাচ্ছেন, তখন ছবি‌টি তুলেছেন তাঁর স্বামী।

পড়তে পারেন: বিশ্ব স্তন্যপান সপ্তাহ ২০১৮: জনসমক্ষে আসা যে পাঁচটি ছবি বিতর্ক তৈরি করেছিল

অন্য দিকে সোশ্যাল মিডিয়াও চুপ করে বসে নেই। তবে বেশির ভাগটাই ক্যারলের প্রশংসায় পঞ্চমুখ। এক জন তো লিখেছেন, “শিশুকে প্রকাশ্যে স্তন্যপান করানো যাঁদের কাছে লজ্জাজনক, তাঁরা তো নিজেরাই দূরে সরে যেতে পারেন”। তাকাবেন কেন?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন