শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

লন্ডন: কোভিড ১৯-এ আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের (Boris Johnson) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সে কারণে আইসিইউয়ে ভরতি করা হয়েছে তাঁকে। এই খবর ছড়িয়ে পড়তেই ব্রিটেন তো বটেই, গোটা বিশ্ব জুড়ে দুশ্চিন্তা ছড়িয়েছে, কারণ এখনও পর্যন্ত করোনার (Coronavirus) সব থেকে ‘হাই প্রোফাইল’ শিকার তিনিই।

ডাউনিং স্ট্রিট (Downing Street) জানিয়েছে, জনসন আইসিইউতে গেলেও তাঁর জ্ঞান রয়েছে। যদিও সরকারের আর দায়িত্ব পালন তিনি করবেন না। সে কারণে তাঁর ডেপুটি ডমিনিক র‍্যাবকে (Dominic Raab) সরকার চালানোর দায়িত্ব দিয়েছেন জনসন।

আরও পড়ুন দ্বিতীয় আর্থিক প্যাকেজ ঘোষণার প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

উল্লেখ্য, গত ২৭ মার্চ টুইটারে একটি ভিডিও বার্তায় জনসন জানিয়েছিলেন তিনি কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্ত। তবে তাঁর শরীর খুব একটা খারাপ ছিল না বলেও জানিয়েছিলেন তিনি। হালকা জ্বর-কাশি ছিল তাঁর। নিজের বাড়িতেই আইসোলেশনে ছিলেন তিনি। ঘর থেকেই ব্রিটিশ সরকারের যাবতীয় কাজকর্ম সারছিলেন তিনি।

মনে করা হচ্ছিল, আইসোলেশন থেকে গত শুক্রবারই বেরিয়ে আসবেন তিনি। তিনি নতুন একটি ভিডিও বার্তায় জনসন জানান, তাঁর শরীরে অবনতি না হলেও, জ্বরটা কাটেনি। এর পর সোমবার ভোরে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.