দেশবাসীর উদ্দেশে লিখিত আবেদন কোভিড-১৯ আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের

লন্ডন: করোনাভাইরাস সংক্রামিত হয়ে সেলফ-আইসোলেশনে রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। ১০, ডাউনিং স্ট্রিট থেকে তিনি দেশবাসীর উদ্দেশে লিখিত আবেদনে জানাতে চলেছেন। তাঁর দফতর সূত্রে খবর, ওই চিঠির মূল বিষয়বস্তু “বাড়িতে থাকুন, জীবন বাঁচান”।

কোভিড-১৯ (Covid-19)-এ আক্রান্ত হয়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হানকক। তিনিও বাড়ি থেকেই কাজ করছেন। তিনিও দেশের মানুষের উদ্দেশে সতর্কতামূলক চিঠি লিখতে চলেছেন। ওই চিঠি যুক্তরাজ্যের তিন কোটি পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে।

ডাউনিং স্ট্রিটের একটি বিবৃতিতে বলা হয়েছে, তিনি দেশবাসীকে বলবেন, “আমরা সঠিক প্রস্তুতি নিচ্ছি। আমরা সবাই যত বেশি নিয়ম মেনে চলব, তত কম প্রাণহানি হবে। আমরা চেষ্টা করব, যতটা তাড়াতাড়ি সম্ভব জনজীবন স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে”।

ব্রিটিশ প্রধানমন্ত্রী নিজে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ার পর দেশের প্রতিটি পরিবারের কাছে বাড়িতে থাকার আহ্বান জানিয়ে চিঠিটি লিখছেন।

এখনও পর্যন্ত ব্রিটেনে করোনা-আক্রান্তের সংখ্যা প্রায় ১৭,০৮৯ জন, মৃত্যু হয়েছে ১,০১৯ জনের। আগামী কয়েক সপ্তাহে আরও ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে বিশেষজ্ঞদের অনুমান। যে কারণে সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখতে সমস্ত পাব, ক্যাফে, রেস্তোঁরা এবং দোকানদানি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: কোভিড ১৯-এ আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

জানা গিয়েছে, নিজের চিঠিতে প্রধানমন্ত্রী ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস)-এ কর্মরত প্রত্যেককে ধন্যবাদ জানাবেন। এনএইচএস যুক্তরাজ্যে বসবাসকারী প্রত্যেককে বিনামূল্যে স্বাস্থ্যপরিষেবা সরবরাহ করে। প্রধানমন্ত্রীর চিঠি করোনাভাইরাস মোকাবিলায় দেশবাসীকে উৎসাহিত করবে বলেই আশাপ্রকাশ করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.