ইমরান খানকে কেন গুলি? ক্যামেরার সামনে চাঞ্চল্যকর স্বীকারোক্তি আততায়ীর

0

ইসলামাবাদ: পাক প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) কে লক্ষ্য করে গুলি। ব্যাপক চাঞ্চল্য পাকিস্তানে। গুলির আঘাতে আহত ইমরান। এরই মধ্যে চাঞ্চল্যকর স্বীকারোক্তি আততায়ীর।

বৃহস্পতিবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে একটি মিছিলে অংশ নিয়ে গুলিবিদ্ধ হন পাকিস্তানের ইমরান খান। ডান পায়ে বুলেট লেগে এখন লাহোরের হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তবে তাঁর আঘাত গুরুতর নয়।

চাঞ্চল্যকর স্বীকারোক্তি আততায়ীর

এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক দুষ্কৃতীকে। ঘ‌টনার কয়েক ঘণ্টা পুলিশের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। যেখানে ক্যামেরার সামনে আততায়ী স্বীকার করে, সে একাই হামলা চালিয়েছিল। আততায়ী জানায়, সে একটি বাইকে করে গুজরানওয়ালায় এসেছিল। এক কাকার বাড়িতে সেই বাইক রাখা রয়েছে। কিন্তু কেন এই হামলা?

আততায়ীর দাবি, “মানুষকে বিপথে চালিত করছেন ইমরান খান। তাই গুলি চালিয়েছি। আর অন্য কাউকে নয়, আমি শুধু ইমরান খানকে মারতে এসেছিলাম”।

জানা গিয়েছে, এ দিনের হামলার ঘটনায় আহত হয়েছেন অন্তত ন’জন। জখম ইমরানের দল পাকিস্তান তেহরিক-ইনসাফ (পিটিআই)-এর সেনেটর ফয়জল জাভেদ। পিটিআইয়ের আর এক প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরি দাবি করেছেন, ইমরানের উপর একে-৪৭ থেকে হামলা চালানো হয়েছিল।

নতুন জীবন: ইমরান

ঘটনাটি ঘটেছে ইসলামাবাদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে। ইমরানের দলের তরফে টুইট করা ভিডিয়োয় দেখা যায়, একটি কালো রঙের এসইউভি থেকে নেমে কন্টেনার ট্রাকে চড়তে দেখা যায় ইমরানকে। কয়েক মিনি‌টের মধ্যেই গুলি চালানোর শব্দ শোনা যায়।

২০০৭ সালে একটি সমাবেশে পাকিস্তানের আরেক প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোকে গুলি করে হত্যা করা হয়েছিল। ইমরানের আঘাত গুরুতর না হলেও সেই স্মৃতিই ফেরাল এ দিন ঘটনা। হাসপাতালে চিকিৎসাধীন ইমরান বিবৃতিতে জানিয়েছেন, ‘‘আল্লাহ আমায় আরও একটা জীবন দিলেন। আল্লাহর ইচ্ছায় আমি আবার লড়াই করব।’’

উল্লেখ্য, পাকিস্তানে গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে গত শুক্রবার লং মার্চ শুরু করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান। লাহোর থেকে ইসলামাবাদ পদযাত্রা করছেন তিনি। লাহোরের লিবার্টি চক থেকে কর্মী-সমর্থকদের নিয়ে পদযাত্রা এগোচ্ছিল ইসলামাবাদের দিকে। সেই কর্মসূচিতেই ওয়াজিরাবাদের কাছে গুজরনওয়ালায় দলের সমাবেশে যোগ দিয়েছিলেন ইমরান। সেখানে গুলি চালায় আততায়ী।

আরও পড়ুন: ইমরান খানের মিছিলে গুলি, পায়ে বুলেটের আঘাত নিয়ে হাসপাতালে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন