স্টেজের ওপর জাদুকর একটা মেয়েকে শূন্যে শুইয়ে রেখেছেন। চোখের সামনে এমন ম্যাজিক কতই তো দেখা যায়। আবার কোনও বাঞ্জারা কন্যা শূন্যে একটা দড়ির ওপর দিয়ে অনায়াসেই হেঁটে গেল, এমন ঘটনাও আকছারই দেখা যায়।

কিন্তু এই সব ক্ষেত্রে মানুষরা  মাটি থেকে কতটা ওপরে থাকে – খুব জোর ১০ ফুট বা তার আশেপাশে। কিন্তু যদি এই উচ্চতা হয় মাটি থেকে ৬০০ ফুট ওপরে ? তা হলে শোনা মাত্রই বুকের ভেতরটা কেমন ফাঁকা হয়ে যায় না ? তা-ও যদি আবার ওই ভাবে শূন্যে থেকে দু’জন মানুষের বিয়ে হয় তা হলে বিষয়টা তো ভয়ে বিস্ময়ে জমে ক্ষীর।bridge1

এটা কল্পনা নয়। ঠিক এমনই ঘটেছে চিনে। মঙ্গলবার ৯ আগস্ট ‘চিনা ভ্যালেন্টাইনস ডে’-র দিন পিনজিয়াং-এর হুনান প্রদেশে মাটি থেকে প্রায় ৬০০ ফুট ওপরে শূন্যে ঝুলন্ত অবস্থায় বিয়ে হল দুই যুবক, যুবতীর। শুধু তা-ই নয়, শূন্যে তাঁরা ভয়শূন্য। হাসি হাসি মুখে নানান ভঙ্গিতে ছবিও তুললেন।

হুনান প্রদেশে দু’টি পাহাড়ের সংযোগকারী  শিনিউজহাই সেতু। সেতুটি কাচের তৈরি। মাটি থেকে ৫৯০ ফুট উঁচুতে। সেই সেতু থেকেই দড়ি দিয়ে বেঁধে, শূন্যে বিছানা ঝুলিয়ে, তাতে বিয়ে সারেন ওঁরা।

চিনের এই কাচের সেতুটি দিন দিন এত জনপ্রিয় হয়ে উঠছে যে গত সপ্তাহেই সেতুর ওপরে দাঁড়িয়ে আনুষ্ঠানিক ভাবে বিবাহ সম্পন্ন হল ৫ জোড়া বিয়ে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here