Chinese military plane crashes in training exercise

ওয়েবডেস্ক: পুরো দমে চলছিল চিনা বায়ুসেনার সামরিক মহড়া। আচমকা আকাশে উড়ন্ত অবস্থাতেই ধোঁয়া ও আগুনের ফুলকি বের হতে দেখা দেখা যায় একটি যুদ্ধযান থেকে। চোখের পলকেই উড়ন্ত আগুনের চাকির আকার নেই ওই যুদ্ধ বিমান। এরপর যা হওয়ার তাই হল। একের পর এক চক্কর কাটতে কাটতে সেই বিমান গোঁত্তা খেয়ে পড়ল মাটিতে। যদিও দেশের সুরক্ষার প্রশ্নে চিন সরকার কোনো ক্ষয়ক্ষতি বা ওই দুর্ঘটনার ব্যাপারে তেমন কোনো উচ্চবাচ্য করেনি।

 

ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম চিনের গুইঝউ প্রদেশে। প্রশিক্ষণ শিবির থেকে অনেকটা দূরে সুইয়াংয়ের ঝেংচাং শহরে ভূপতিত হয় ওই যুদ্ধযান। সামরিক কর্তারা এটুকু জানিয়ে ভিডিওটি পোস্ট করলেও বিশদ কোনো মন্তব্য করতে চাননি।

তবে সে দেশের একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক এক সামরিক কর্তা বলেছেন, মাত্রা ছাড়া প্রশিক্ষণের জন্যই ওই যুদ্ধ বিমানটিতে বিস্ফোরণ ঘটে যায়। দেশের রাষ্ট্রপতি সেনা বাহিনীকে যে লাগাতার প্রশিক্ষণের নির্দেশ দিয়েছেন, তারই খারাপ দিকটা স্পষ্ট হয়ে গেল ওই দুর্ঘটনায়। শহর থেকে কিছুটা দূরে পড়ায় জীবনহানি না ঘটলেও এই দুর্ঘটনা থেকে বড়োসড়ো বিপদ ঘটে যেতে পারত বলেই মন্তব্য করা হয়েছে ওই সংবাদ মাধ্যমে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here