জুম্মার নামাজকে টার্গেট করে পাকিস্তানের মসজিদে প্রাণঘাতী বিস্ফোরণ, মৃত ৫

0
Balochistan

ওয়েবডেস্ক: পাকিস্তানের বালুচিস্তানের একটি মসজিদে প্রাণঘাতী বিস্ফোরণে মৃত্যু হয়েছে পাঁচ জনের। আহত অবস্থায় চিকিৎসাধীন আরও ২০ জন। শুক্রবার জুম্মার নামাজকে টার্গেট করেই এই বোমা বিস্ফোরণটি ঘটে বলে স্থানীয় প্রশাসনের অনুমান।

পাকিস্তানের পশ্চিমী শহর কোয়েটার একটি মসজিদে এ দিন হামলা চলে। কোয়েটা পুলিশ জানিয়েছে, মসজিদের ভিতরেই একটি চেয়ারের সঙ্গে বাঁধা ছিল শক্তিশালী টাইম বোমা। সেই বোমার টার্গেট ছিল জুম্মার নামাজ পড়তে আসা মানুষ।

কোয়েটার পুলিশ প্রধান আবদুল রেজ্জাক চিমা সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, দুর্ঘটনার কথা পৌঁছানো মাত্র্ই ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। আহতদের দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

অন্য এক পুলিশ আধিকারিক শাফকত জানজুয়া সংবাদ সংস্থা রয়টার্সের কাছে জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা গুরুতর।

এই হামলার জন্য এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী দায়স্বীকার করেনি। তবে পৃথক বালুচিস্তানের স্বাধীনতার জন্য যারা দাবি তুলেছে, তাদের উপরই হামলার দায় চাপিয়েছে পাকিস্তান পুলিশ।

[ আরও পড়ুন: পাকিস্তান-চিনের আবেদন মেনে নিল নিরাপত্তা পরিষদ! ]

বালুচিস্তান এ মুহূর্তে পাকিস্তানের সব থেকে বড়ো এবং জনসংখ্যার দিক থেকেও বৃহত্তর প্রদেশ। এই অঞ্চল খনি এবং জ্বালানি তেল সমৃদ্ধ। অন্য দিকে চিন-পাকিস্তান বাণিজ্যিক করিডরের অন্যতম কেন্দ্র। বিগত কয়েক বছর ধরেই বালুচিস্তানের স্বাধীনতার দাবিতে চলছে আন্দোলন। যার জেরে হিংসাত্মক ঘটনাও নিরবচ্ছিন্ন ভাবে ঘটে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.