খবর অনলাইন ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোনস। আইপিএল-এ ধারাভাষ্য দেওয়ার জন্য তিনি মুম্বইতে ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর।

বৃহস্পতিবার সকালেও সুস্থ ছিলেন জোনস। সতীর্থ ধারাভাষ্যকার ব্রেট লি আর নিখিল চোপড়ার সঙ্গে প্রাতরাশও করেন। তার পরেই হোটেলের লবিতে হৃদরোগে আক্রান্ত হন জোনস। জানা গিয়েছে, জোনসের শ্বাসপ্রশ্বাস কৃত্রিম ভাবে সচল রাখার জন্য সিপিআরের চেষ্টা করেছিলেন লি। কিন্তু বিফল হন।

বুধবারও স্টার স্পোর্টসের স্টুডিওয় দেখা গিয়েছিল জোনসকে। কেকেআর বনাম মুম্বই ম্যাচের বিশ্লেষণ করছিলেন তিনি।

স্টার স্পোর্টসের তরফে একটি বিবৃতিতে বলা হয়, “গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন ডিন মার্ভিন জোনস।”

অস্ট্রেলিয়ার হয়ে ৫২টা টেস্টে ৩৬৩১ রান করেন জোনস। ১১টা শতরান রয়েছে তাঁর টেস্ট কেরিয়ারে। এর মধ্যে উল্লেখযোগ্য, ১৯৮৬ সালে চেন্নাইয়ের টাই হওয়া টেস্টে তাঁর দুর্ধর্ষ দ্বিশতরান। ১৬৪টা একদিনের ম্যাচে ৪৪.৬১ গড়ে ৬০৬৮ রান করেছেন তিনি। ১৯৮৭ সালে অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী দলেরও সদস্য ছিলেন জোনস।

তাঁর মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেটজগতে। তাঁর ধারাভাষ্যের একটা ভঙ্গি ছিল। এর জন্য ভারতেও অসম্ভব জনপ্রিয় ছিলেন তিনি। প্রফেসর ডিনো হিসেবেও খ্যাতি অর্জন করেছিলেন তিনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন