করোনায় মৃতের সংখ্যা পাঁচশো ছুঁইছুঁই, নাজেহাল চিন

0

ওয়েবডেস্ক: ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৬৭। বুধবার চিন সরকারের তরফে বিবৃতিতে দাবি জানানো হয়েছে, এই রোগের এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৪৯২-তে এসে পৌঁছেছে।

যত দিন যাচ্ছে করোনার পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে । কিছুদিন আগে ‘স্বাস্থ্য জরুরি অবস্থা’ জারি করেছে হু। তবুও তাকে ঠেকানো যাচ্ছে না। করোনা ভাইরাসের সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী সোমবার সংখ্যাটা ছিল ৩৬১, মঙ্গলবার বেড়ে দাঁড়াল ৪২৫ ও বুধবার তা বেড়ে দাঁড়াল ৪৯২-তে। আক্রান্তের সংখ্যা ২৪,০০০-এ।

এখনও পর্যন্ত ২৩টি দেশে এই ভাইরাস ছড়িয়েছে। এ দিনও ব্রিটেন থেকে নতুন করে এক ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর এসেছে। মার্কিন মুলুকে আক্রান্তের সংখ্যা ১১ ছাড়িয়েছে।

আরও পড়ুন এক ধাক্কায় তাপমাত্রা বাড়ল চার ডিগ্রি, সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিও

চিনের উহান শহরের বাসিন্দারা রীতিমতো ঘরবন্দি। এমন কি, বাজার করতে বেরেনোতেও রয়েছে নিষেধাজ্ঞা। তার উপরে রোগীর সংখ্যা যে মাত্রায় বাড়ছে, তাঁদের চিকিৎসার সমস্ত সুবিধা দেওয়াও সমস্যা হয়ে যাচ্ছে চিন সরকারের পক্ষে।

ভারত ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, হংকং, ভিয়েতনাম, তাইওয়ান, ফিলিপিন্স, ম্যাকাও, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কাম্বোডিয়া, তাইল্যান্ড, সিঙ্গাপুর, নেপাল, শ্রীলঙ্কা, কানাডা, ব্রিটেন, ফ্রান্স, ইটালি, ফিনল্যান্ড, জার্মানি, আমেরিকা ও সংযুক্ত আরব আমিরশাহি— এই ২৪টি জায়গায় এই রোগে আক্রান্তের খোঁজ মিলেছে।

তবে চিনের বাইরের দেশগুলির আক্রান্তরাও সাম্প্রতিককালে এই রোগের আঁতুড়ঘর উহান শহরে ছিলেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন